• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে ডিপিএফ’ র উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত


প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৩, ১০:২০ অপরাহ্ন / ৮৭
মুন্সীগঞ্জে ডিপিএফ’ র উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

শাহনাজ বেগম, মুন্সিগঞ্জঃ ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন – এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় মুন্সীগঞ্জেও পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‍্যালী শুরু হয়ে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এসে শেষ হয়।

বুধবার বেলা ১১ টায় মুন্সীগঞ্জস্থ স্থানীয় এক রেস্তোঁরায় মুন্সীগঞ্জ ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের আয়োজনে এবং মহিলা পরিষদ মুন্সীগঞ্জ এর সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামপাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর হাসান, সরকারি হরগঙ্গা কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা বেগম এবং মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদ-ই-হাসান তুহিন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মুন্সীগঞ্জ এর সভাপতি খালেদা খানম। অনুষ্ঠানে মডারেটর এর দায়িত্ব পালন করেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম এর সদস্য নার্গিস আক্তার ও মো.জুনাইদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মুন্সীগঞ্জ এর সেক্রেটারি হামিদা খাতুন, শুভেচ্ছা বক্তব্য পেশ করেন বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সীগঞ্জের সভাপতি নাসিমা আক্তার। অনুষ্ঠানে কি নোট উপস্থাপনা করেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মুন্সীগঞ্জ এর সদস্য মো.সাজ্জাদুর রহমান।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা তাদের অভিব্যক্তি এবং নারীদের উন্নয়নের জন্য আলোচনা করেন। জেন্ডার বৈষম্য নিরসনে নারীদের প্রযুক্তির নিরাপদ ও যথাযথ ব্যবহারের প্রতিও গুরুত্ব আরোপ করেন আলোচকবৃন্দ।