• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উৎযাপন


প্রকাশের সময় : মার্চ ১৫, ২০২৩, ১২:৪৯ পূর্বাহ্ন / ৬৬
মুন্সীগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উৎযাপন

শাহনাজ বেগম, মুন্সিগঞ্জঃ মুন্সীগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উৎযাপন উপলক্ষ্যে শিক্ষা মেলা/ উপকরণ প্রদর্শনী, শিক্ষামূলক সাংস্কৃতিক ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মানসম্মত প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা এই শ্লোগানে মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে দিনব্যাপী মুন্সীগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদ ভূঁইয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি কামরুল ইসলাম খান।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম, মুন্সীগঞ্জের ৬টি উপজেলার শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন।
উক্ত মেলায় বিভিন্ন উপকরণ দিয়ে ৬টি উপজেলার ৬টি স্টল থেকে প্রদর্শনী করা হয়।

মুন্সীগঞ্জ সদর উপজেলার স্টলে বঙ্গবন্ধুর স্বপ্নের পদ্মা সেতু, শেখ রাসেল ল্যাব, মেট্রোরেল ছিল চমৎকার। এছাড়াও গণিতের চাকতির যোগ, ভগ্নাংশের ধারণা, ডট গুণের নামতার আইডিয়া ছিল চোখে পড়ার মতো।

এছাড়াও বিভিন্ন উপজেলার অংশগ্রহণকারীদের চোখ ধাঁধানো, মন মাতানো গান, আবৃত্তি আর নৃত্যের পারফরমেন্স ছিল মনোমুগ্ধকর ও মোহনীয়।