• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৩, ২:৪২ অপরাহ্ন / ৬২
মুন্সীগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, মুন্সীগঞ্জঃ মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান ও সাধারণ সম্পাদক স্বাধীনের বিরুদ্ধে ইভটিজিং ও আওয়ামীলীগের বিরোধীতার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ইউনিয়ন আওয়ামীলীগ।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে জেলার সিরাজদিখান উপজেলার মধ্যেপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় অভিযুক্ত  আইমান ও স্বাধীন ওই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়ীত্ব পালন করছেন।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আইমান স্বাধীনতা বিরোধীর পরিবারের সন্তান ও  তথাকথিত নব্য ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বাধীন একজন ইভটিজার এমন অভিযোগ এনে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মির্জা হাজী নেকবরের সভাপতিত্বে  সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক পঙ্কজ কান্তি মন্ডল, যুবলীগ সভাপতি ইসলাম বেপারী, বীর মুক্তিযোদ্ধা কামাল পাশা কালসহ ইউনিয়ন আওয়ামীলীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তরা বলেন, স্বাধীনতা বিরোধী পরিবারের আইমান ও ইভটিজার স্বাধীন কি ভাবে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মত  এতবড় পদ পেলো বুঝতে পারছিনা।
তারা আরো বলেন, প্রকৃত ছাত্রলীগের নেতা কর্মীদের কমিটিতে না রেখে অছাত্রলীগ যাদের কখনো ছাত্রলীগের কোনো প্রোগ্রামে দেখিনি এমন ছেলেদের নিয়ে টাকার বিনিময়ে রাতের আধারে এই কমিটির দেয়া হয়েছে। অনতিবিলম্বে মধ্যপাড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তি করে পুনরায় প্রকৃতছাত্রলীগ কর্মিদের নিয়ে কমিটি ঘোষনার আহবান জানান।

এছাড়াও তারা আরো বলেন, ২১ ফ্রেব্রুয়ারীতে স্থানীয় স্কুলে ছাত্রীরা শহীদ বেধিতে ফুল দিয়ে যাওয়ার সময় ইভটিজিং করেন তথাকথিত ছাত্রলীগের স্বাধারণ সম্পাদক স্বাধীন।

এ সময় ইভটিজিং এর প্রতিবাদ করলে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক কামরুল ইসলাম হিমেলসহ তার কর্মিসর্মথকদের। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এমন ভাষা ব্যবহারে বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহনের দাবীও জানান তারা।