• ঢাকা
  • শনিবার, ২২ Jun ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

মুন্সীগঞ্জের পঞ্চসারে “মা স্বর্ণ শিল্পালয়ে” ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধার : লুন্ঠিত মালামাল উদ্ধারসহ৩ ডাকাত গ্রেফতার


প্রকাশের সময় : মে ১২, ২০২৩, ৫:৪৭ অপরাহ্ন / ৪৩
মুন্সীগঞ্জের পঞ্চসারে “মা স্বর্ণ শিল্পালয়ে” ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধার : লুন্ঠিত মালামাল উদ্ধারসহ৩ ডাকাত গ্রেফতার

শাহনাজ বেগম, মুন্সিগঞ্জঃ মুন্সীগঞ্জে পঞ্চসার ইউনিয়নের ডিঙ্গাভাঙ্গা বাজারে “মা স্বর্ণ শিল্পালয়ে ” চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধার ও ৩ ডাকাতকে গ্রেফতার করেছে মুন্সীগঞ্জ জেলা পুলিশ ।

বৃহস্পতিবার বেলা ১১ টায় মুন্সীগঞ্জ জেলা পুলিশের সম্মেলন কক্ষে এক প্রসে ব্রিফিং এ এই তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুন বিপিএম পিপিএম ।
প্রেস বিজ্ঞপ্তেিত আরো জানা যায় , গত ৯ মে আনুমানিক রাত সোয়া একটার দিকে ডিঙ্গাভাঙ্গা বাজারে অবস্থিত স্বর্ণ ব্যবসায়ী গোপাল কর্মকারের দোকান মা স্বর্ণ শিল্পালযে এক দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে । গত ৮ মে প্রতিদিনের মতই রাত ১০ টায় গোপাল কর্মকার দোকান বন্ধ করে চলে যান । সিসিটিভি ফুটেজ অনুযায়ী , ৯ মে আনুমানিক রাত সোয়া একটার দিকে ডাকাতদল নৈশপ্রহরী আনোয়ার (৬৫) ও রাজ্জাক (৬০) কে মারধর ও অস্ত্রের ভয় দেখিযে জিম্মি করে । এরপর তারা মা স্বর্ণ শিল্পালয়ের তালা কেটে স্বর্ণালংকারসহ নগদ টাকা লুট করে নিয়ে যায় । এসময় ৯ সদস্যের ডাকাতদল আনুমানিক ৬ ভরি সোনা , ২০০ ভরি রূপা , নগদ ১, ৫০, ০০০/= টাকাসহ গহনা তৈরির যন্ত্রসমূহ লুট করে নিযে যায় ।
স্বর্ণ ব্যবসায়ী গোপাল কর্মকার থানায় অভিযোগ দায়ের করলে মুন্সীগঞ্জ থানা ও ডিবি পুলিশ তদন্ত ও অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দ্রুততম সময়ে ডাকাতদের চিহ্নিত করে এবং মোহাম্মদ সুজন (৩৬) , নাজমুল আবির (২৩) ও ইসমাঈল মোল্লা (৩০) নামে তিন ডাকাতকে গ্রেফতার করে । এসময় পুলিশ লুন্ঠিত ৮২ হাজার টাকা ,আড়াই ভরি স্রর্ণ , সাড়ে ১১৪ ভরি রূপা , ডাকাতির কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করে । পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার ।

গ্রেফতারকৃত সুজন ৯টি মামলার ও ও নাজমুল ৪টি মামলার আসামী । পেশাদার ডাকাত দলের সদস্য হিসেবে পরিচিত এই ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারী ১০ মামলার আসামী রাকিব পোদ্দার পলাতক । চাঞ্চল্যকর এই ডাকাতির ঘটনার পুলিশ ও ডিবির চৌকস তৎপরতা ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে দ্রুততম সময়ে রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে বলে জানা গেছে প্রেস ব্রিফিং এ ।