• ঢাকা
  • শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজং কাজির পাগলায় হাজী মোঃ ইউসুফ সড়কের উদ্বোধন


প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন / ২৩
মুন্সিগঞ্জের লৌহজং কাজির পাগলায় হাজী মোঃ ইউসুফ সড়কের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সিগঞ্জ লৌহজং উপজেলার মেদিনী মন্ডল ইউনিয়নের কাজির পাগলা ৬ নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল বাশার এর বাড়ি থেকে কাজির পাগলা কবরস্থানের রাস্তা পর্যন্ত নতুন রাস্তার শুভ উদ্বোধন করা হয়েছে। মেদিনী মন্ডল ইউনিয়ন চেয়ারম্যান হাজী মো. আশরাফ হেসেন খান ও কাজির পাগলা ৬নং ওয়ার্ড বাবু মেম্বারের যৌথ ব্যক্তিগত অর্থায়নে প্রায় ১ কিঃমিঃ মাটির নতুন রাস্তাটি তৈরি করা হয়েছে।

দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল কাজির পাগলা গ্রামে শেখ বাড়ি তার আশপাশের লোকজন। শেখ বাড়ি থেকে কাজির পাগলায় আসতে এ এলাকার লোকজনের প্রায় ৪ কিঃ মিঃ রাস্তা ঘুরে আসতে হতো। শুকনো মৌসুমে গ্রামবাসীর তেমন কোনো সমস্যা না হলেও বর্ষার মৌসুমে অনেক দুর্ভোগ পোহাতে হত। বর্ষা মৌসুমে পানিতে ভিজে বা নৌকায় যাতায়াত ছাড়া কোনো বিকল্প উপায় ছিলো না তাদের। এ সময় সবচেয়ে বেশি দুর্ভোগে পরতে হতো শিশু ও মহিলাদের। জীবনের তাগিদে কাজির পাগলা শেখ বাড়ি এলাকা থেকে মানুষকে কাজির পাগলায় আসাটা বাধ্যতামূলক হয়েছে অনেক আগে থেকেই। এখানে রয়েছে ঐতিহ্যবাহী কাজীর পাগলা বাজার। কাজির পাগলা হাই স্কুল। কাজির পাগলা কেজি স্কুল। কাজির পাগলা কবরস্থান।

মেদিনী মন্ডল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী মো. ইউসুফ এর নামে রাস্তাটি নামকরণ করা হয়েছে । কাজির পাগলা এ এলাকায় মাত্র এক কিলোমিটার রাস্তার জন্য বছরের পর বছর কষ্ট করেছেন এলাকার জনগণ । প্রায় এক কি:মি: নতুন মাটির রাস্তা নির্মানে খরচ হয়েছে ৫ লাখ ২০ হাজার টাকা।এ রাস্তা নির্মানে সম্পূর্ণ অর্থায়ন করেছেন মেদিনী মন্ডল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মো. আশরাফ হোসেন খান ও কাজির পাগলা ৬নং ওয়ার্ড মেম্বার শাহাবুদ্দিন খান বাবু।

এদিকে এক কিঃমিঃ রাস্তার দু পাশে রোপন করেছে বিভিন্ন ধরনের ২ শতাধিক ফলের গাছ। ২২ শে শুক্রবার বিকেলে এ সড়কের উদ্বোধন করেন মেদিনী মন্ডল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মো. আশরাফ হোসেন খান।

এ সময় আরো উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান, রিনা ইসলাম। বীর মুক্তিযোদ্ধা, আলহাজ্ব, আবুল বাসার। মেদিনী মন্ডল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী মো. ইউসুফ। মেদিনী মন্ডল ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ড মেম্বার শাহাবুদ্দিন খান বাবু। এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সর্বস্তরের জনগণ।