• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজং কলমার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে নবীনবরণ ও সংবর্ধনা


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৪, ৭:৫৩ অপরাহ্ন / ৩৭
মুন্সিগঞ্জের লৌহজং কলমার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে নবীনবরণ ও সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কলমা লক্ষ্মীকান্ত হাইস্কুল এন্ড কলেজে মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্যকে সংবর্ধনা এবং ষষ্ঠ, একাদশ শ্রেণির (২০২৩-২৪ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের নবীনবরণ, বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১মার্চ) সকাল ১০টার দিকে কলমা লক্ষ্মীকান্ত হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। কলমা লক্ষ্মীকান্ত হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো.তাজুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায়, স্কুল এন্ড কলেজের নির্বাহী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ ইদ্রিস আলী শেখের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি অধ্যাপিকা সাগুফ্তা ইয়াসমিন এমিলি। এসময় প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা দেওয়া হয়। ৬ষ্ঠ শ্রেণি ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স উপহার দেয়া হয় ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান, ওসমান গনি তালুকদার। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ রশিদ শিকদার। কমিটির দাতা সদস্য মো. সোহরাওয়ার্দী । কলমা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল মোতালেব শেখ। নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চাকলাদার (দিপু)। মফিজ জয়নাল স্মৃতি সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.সাহাবুব আলম মনির। দাতা সদস্য মজিবুর রহমান প্রমুখ।

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, কলমা লক্ষ্মীকান্ত হাইস্কুল এন্ড কলেজ যা কিছু করার দরকার করবো। কিন্তু শিক্ষার্থীরা যেন ভালো ভাবে লেখাপড়া করে। কলমার জন্য জীবন দিতে রাজি, তাও ভালো ভাবে যেন লেখাপড়া করে। শিক্ষকদেরকে উদ্দেশ্যে করে বলেন, শিক্ষকরা যেন প্রতিদিন ২ ঘন্টা করে বাসা থেকে পড়াশোনা করে আসে। তাহলে ছেলে-মেয়েরা ভালো কিছু শিখতে পারবে।

তিনি আরও বলেন, অভিভাবক যারা উপস্থিত আছেন আপনারা যেন ছেলে-মেয়েদের বাসায় পড়াশোনা করে তা খেয়াল রাখবেন। তাহলে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে। তারা যেন নিজের পায়ে দাঁড়াতে পাবে। ভালো মানুষ হতে পাবে। তিনি আরো বলেন নারীরা এখন সব দিকে এগিয়ে যাচ্ছে।