• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তার অক্লান্ত পরিশ্রমে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন


প্রকাশের সময় : মে ২৩, ২০২৪, ৭:৫৫ অপরাহ্ন / ২০
মুন্সিগঞ্জের লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তার অক্লান্ত পরিশ্রমে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত ২১ শে মে ২০২৪ ইং অনুষ্ঠিত হয়ে গেল লৌহজং উপজেলা পরিষদ ষষ্ঠ ২য় ধাপের নির্বাচন। কাপ-পিরিচ প্রতীক নিয়ে আলহাজ্ব রশিদ শিকদার এবং দোয়াত-কলম প্রতীক নিয়ে বি এম শোয়েব সি আই পি চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। দুই পক্ষের তুমুল প্রচারণায় উৎসব পরিবেশের সৃষ্টি হয়েছিল লৌহজং উপজেলা জুড়ে। দুই পক্ষের মারমুখী প্রচারণায় আতঙ্ক ও ভীত ছিলেন লৌহজংয়ের সাধারণ জনগণ। উদ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সাথে নিয়ে সর্বদা জনগণের নিরাপত্তার প্রস্তুত ছিলেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন।

নির্বাচনী প্রচারণার সময় কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট গ্রহণের দিন সমগ্র লৌহজং উপজেলাকে নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়েছিল। পিন পতন নীরবতার মধ্য দিয়ে সুশৃংখলভাবে অনুষ্ঠিত হয়েছিল ষষ্ঠ দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদের নির্বাচন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, এবারের নির্বাচনে তিনজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দুজনই ছিলেন জনপ্রিয় ব্যক্তিত্ব। তাই নির্বাচন ছিল অনেকটা চ্যালেঞ্জের। সার্বিক দিক বিবেচনা করে আমি সহ উপজেলা পরিষদের কর্মকর্তা কর্মচারী বৃন্দ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা প্রস্তুত ছিল। আলহামদুলিল্লাহ আমরা ভোটকেন্দ্রগুলিকে নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছি। আল্লাহ পাকের অশেষ রহমতে দুই পক্ষেরই প্রার্থী এবং সমর্থকরা সুশৃংখল ভাবে ভোটের দিন নিরলস ভাবে আমাদের সাহায্য করে গেছেন। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি সবার কাছে, এভাবে সাথে থেকে সহযোগিতা করার জন্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন আরো বলেন, লৌহজংয়ে ভোট কাস্টিং হার প্রায় ৫৭%, যেখানে সারাদেশে কাস্টিং ভোটের হার ৩০%, আবারও আপনাদেরকে ধন্যবাদ জানাই।

লৌহজং উপজেলার সাধারণ জনগণের ভাষ্যমতে অনেকদিন পর এমন সুশৃংখল নির্বাচন দেখলো লৌহজং বাসি।কোথাও ছিল না কোন বিশৃঙ্খলা। সারিবদ্ধভাবে সুশৃংখলভাবে দিয়েছেন, জনগণের মৌলিক অধিকার ভোট। সাধুবাদ জানিয়েছেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো, জাকির হোসেনকে।

এ বিষয়ে লৌহজংয়ের সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট, অলক কুমার মিত্র বলেন, এবারের নির্বাচনের স্বচ্ছতা নিয়ে জনমনে কোন প্রশ্ম নাই। সাধারণ জনগন বহুবছর পর আমার ভোট আমি দেবো যাকে খুশী তাকে দেব এই আশা কে বাস্তবে পরিনত করেছে।

নির্বাচন নিয়ে দৈনিক ইনকিলাবের লৌহজং প্রতিনিধি মো. শওকত হোসেন তার অভিজ্ঞতার আলোকে বলেন, আমার দেখা এবার সবচেয়ে শান্তিপূর্ণভাবে সুষ্ঠ উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন নিয়ে সাধারণ মানুষের কোন অভিযোগ আমরা পাইনি। বেশকিছু কেন্দ্রে সাধারণ ভোটারদের সাথে কথা বলেছি তারা বলছে অনেক বছর পর ভালো পরিবেশে খুশি মনে শান্তিতে ভোট দিয়েছেন।

উল্লেখ্য, লৌহজং উপজেলা পরিষদ ষষ্ঠ ২য় ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী দোয়াত-কলম প্রতীক নিয়ে বি এম শোয়েব, ৫৬৪৬৭ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচ প্রতীক নিয়ে আলহাজ্ব রশিদ শিকদার পেয়েছেন ৩৫৬৫৩ ভোট।