• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজংয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ন / ৩১
মুন্সিগঞ্জের লৌহজংয়ে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মেদেনীমণ্ডল ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাওয়া বাজার খেলার মাঠে গতকাল ২০ ডিসেম্বর বুধবার সকাল ৯ ঘটিকায় মানব সেবায় মাওয়া রক্তদান ফাউন্ডেশন এর উদ্যোগে এবং লাইফ এইড জেনারেল হসপিটাল এন্ড ডায়গনষ্টিক সেন্টার সার্বিক সহযোগিতা ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মাওয়া রক্তদান ফাউন্ডেশন থেকে সেবা গ্রহণকারী মো. রাজীব, মো. আবির বলেন, ফ্রিতে সেবা গ্রহণ করছি। আমার রক্তের গ্রুপ কি ছিল আমি আগে জানতাম না। আজকে জানতে পারলাম তাদের মাধ্যমে।এছাড়া তারা বলেন, তাদের সেবায় আন্তরিকতা আমাদের মুগ্ধ করেছে।এছাড়া মো. সালাম বলেন আমি গরীব মানুষ প্রেসার পরীক্ষা করে গেলাম।রহিমা বেগম বলেন, অনেকদিন যাবত বিভিন্ন রোগে ভুগছি ডায়াবেটিস পরীক্ষা করতে এসেছি।

জানা যায়,মাওয়া রক্তদান ফাউন্ডেশন প্রতিষ্ঠানটি ২০২১ইংরেজি সালের ২৩ জুন আত্মপ্রকাশ করার পর সাধারণ মানুষ কে সেবা দিয়ে আসছে।বুধবারের সকাল থেকে দুপুর পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্প মাধ্যমে ৩০০ জনকে রক্তের গ্রুপ নির্ণয় ও প্রেসার মাপা হয় ১২০ জনকে, ডায়াাবেটিস পরীক্ষা করা হয় ৮০জনকে। সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে ক্যাম্পিংয়ে অংশগ্রহণ করেতে দেখা গেছে। এছাড়া মাওয়া রক্তদান ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. কাওছার (জেকেএম) বলেন, মুন্সিগঞ্জের বিভিন্ন স্থানে মানুষের সেবায় কাজ করছি। আমরা ঢাকা গিয়ে অনেক বার প্রতিষ্ঠানের পক্ষ থেকে রক্ত দিয়েছি। মানুষের সেবায় আমাদের লক্ষ্য। মানুষের সেবা দিয়ে বিনিময়ে ভালোবাসে নিয়ে আমরা প্রতিষ্ঠানটি নিয়ে এগিয়ে যাচ্ছি। সকলে আমাদের জন্য দোয়া করবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওয়া রক্তদান ফাউন্ডেশন মো. মামুনুর রশীদ বিক্রমপুরী, মো. আবির হোসেন, মো. সুজন সরদার, নূর হোসেন, মো. তুহিন, সৌরভ সাহা, সজীব দাস, মো. আব্দুল রহমান, কামরুল ইসলাম প্রিন্স, শারমিন আক্তার, রিমু আক্তার, জিয়াসমিন, মিতু আক্তার জান্নাতুল মৃধা প্রমুখ।