• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজংয়ে ওজন পরিমাপ মানদন্ড যাচাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০২৪, ১০:২৫ অপরাহ্ন / ২৮
মুন্সিগঞ্জের লৌহজংয়ে ওজন পরিমাপ মানদন্ড যাচাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সিগঞ্জের লৌহজং উপজেলা সহকারী কমিশন(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার নেতৃত্বে, মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বিভিন্ন বাজারে ৫ ফেব্রুয়ারি, সোমবার সকালে থেকে দুপুর পর্যন্ত ওজন ও পরিমাপ মানদণ্ড যাচাইয়ে, ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এতে দোকানের ডিজিটাল ওজন যন্ত্র যাচাইয়ান্তে সব ঠিকঠাক পাওয়া যায়।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা অফিস বিএসটিআই’র পরিদর্শক আব্দুল্লাহ আল নাহিদ সহ উপজেলার গণমাধ্যম কর্মীরা।

এ সময় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ ইং অনুসারে কাঁচাবাজার, মাছ, মুরগী, মাংস, মুদি, মিষ্টি, সবজি ও ফল এবং স্বর্ণের দোকানের ডিজিটাল ওজন যন্ত্র যাচাইয়ান্তে সব ঠিকঠাক পাওয়া যায়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইলিয়াস সিকদার বলেন, ওজন পরিমাপ সঠিক আছে কি না তা আমাদের দেখা খুবই জরুরী।ঢাকা থেকে একটি টীম আমাদের লৌহজং উপজেলায় এসেছে তাদের সাথে নিয়ে যে সকল দোকান খোলা পেয়েছি সব গুলোতে ওজন পরিমাণের যন্ত্র পরীক্ষা করে সঠিক পেয়েছি। এমন অনেক দোকান পেয়েছি যে ক্রেতাদের তারা পরিমাপে বেশি দিচ্ছে।

বিএসটিআই,র একটি ন্যূনতম ১১৫ টাকা চার্জ আছে। যা অনেক দোকানদার জানেনা আজ তাদেরকে আমরা প্রাথমিকভাবে জানিয়ে দিয়েছি। বিএসটিআই’র চার্জ ওজন যন্ত্র পরিমাপ অনুযায়ী আলাদা নির্ণয় করা আছে। পরবর্তীতে দোকানদারদের ওজন যন্ত্রের বিএসআই’র চার্জ নির্ধারণ করে দেয়া হবে ।