• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

মুন্সিগঞ্জের লৌহজংয়ে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ


প্রকাশের সময় : ডিসেম্বর ৩০, ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ন / ১৮
মুন্সিগঞ্জের লৌহজংয়ে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ৭ই জানুয়ারি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ( লৌহজং-টগিবাড়ী) মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এডভোকেট সোহানা তাহমিনার ট্রাক প্রতীকের প্রচার প্রচারণার পোস্টার ছিড়ে ফেলা হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে লৌহজং উপজেলার বিভিন্ন স্থানে সড়কের পাশে ও প্রধান সড়কে রশিতে ঝুলানো পোষ্টারগুলো ছিড়ে ফেলেছে কে বা কারা। লৌহজং উপজেলা লৌহজং কাঠপট্টি, মসদগাঁও এলাকার রোড সংলগ্ন তিনটি স্থানে ও মাওয়া খানাবাড়ী এলাকায় কে বা কারা স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের ওই এলাকায় থাকা সমন্ত পোস্টার ছিড়ে রাস্তার নিকট একসাথে জড়ো করে রাখার দৃশ্য দেখা যায়।

স্থানীয়রা জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের পোষ্টার ও নির্বাচনী গানে জমে ওঠেছে নির্বাচনী প্রচারণা। মহিলারা দল বেঁধে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণ করে কাঙ্খিত প্রার্থীকে ভোট দিতে উদ্বুদ্ধ করছে। মাইকে প্রচারণা শুনে শিশু কিশোররাও আনন্দ উল্লাস করে। ভোটাররা অন্য ভোটারদের সাথে দেখা হলেই মার্কাটা কি জানতে আগ্রহ প্রকাশ করেন। মাঝে মাঝে তাদের প্রার্থীর নাম মিলে গেলে আপন ভাইয়ের মতো জড়িয়ে ধরে আনন্দ প্রকাশ করেন।

স্বতন্ত্র প্রার্থী এডভোকেট সোহানা তাহমিনা এবং তার সমর্থকদের অভিযোগ, নির্বাচনী সুষ্ঠ পরিবেশকে ঘোলাটে করতে, ভোটারদের মাঝে ভয়ভীতি আতঙ্ক সৃষ্টির লক্ষেই স্বতন্ত্র প্রার্থীর পোষ্টারগুলো ছিঁড়ে ফেলা হয়েছে।প্রতিপক্ষের লোকজন ট্রাক প্রতীকের জনসমর্থনের জোয়ার দেখে ঈর্ষান্বিত হয়ে পোষ্টারগুলো ছিড়ে ফেলেছে। পোষ্টারগুলো ছিড়ে প্রচার-প্রচারণাকে বাধাগ্রস্ত করা হচ্ছে।

এডভোকেট সোহানা তাহমিনার বলেন, এক পক্ষের পোষ্টার অক্ষত আর অপর পক্ষের পোষ্টার ছিঁড়ে এক স্থানে জড়ো করে রাখা মানেই স্বতন্ত্র প্রার্থীর আতঙ্কে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরাই ঘটিয়েছে এই ঘটনা। সরকার জাতীয় নির্বাচনকে অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। সকল প্রার্থীদেরকে নির্বাচনী অংশ নিতে নির্বাচনী মাঠ উন্মুক্ত করে দিয়েছে। আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনী কাজে যারা প্রতিপক্ষকে বাঁধাগ্রস্ত ও হুমকি ধামকি দিচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন নির্বাচন কমিশন। যারা এখন পোষ্টার ছেঁড়ার রাজনীতি শুরু করেছে তারা গণতন্ত্রের শত্রু। নির্বাচনে প্রভাব বিস্তার করে স্বতন্ত্র প্রার্থীদের পোষ্টার ছিড়ে ফেলা নিন্দনীয় এবং অপরাধমূলক কাজ। নির্বাচনী মাঠে সকল প্রার্থীর সমান অধিকার। কারও প্রচার প্রচারণায় বিঘ্ন ঘটানো পোষ্টার ছিঁড়ে ফেলার কাজটি যারা করেন ভোটারদের প্রতি তাদের আস্থা নেই। সুষ্ঠ ভোটে তাদের হেরে যাওয়া নিশ্চিত বলেই তারা এই অপরাধমূলক কাজগুলো করে ভোটার ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের মনোবল ভেঙে দেয়ার নানা অপচেষ্টা করছে। দেশের সকল নাগরিকের নির্বাচন করার অধিকার রয়েছে। প্রচার-প্রচারণা চালানো সকল প্রার্থীর সমান অধিকার রয়েছে।

পোষ্টার ছেঁড়ার ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থক, ভোটার ও স্থানীয়রা। এবিষয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন জানান, আমি বিষয়টি অবগত নই। অভিযোগ পেলে অবশ্যই যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।