• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

মিথ‌্যা মামলা ক‌রেও ঠেকা‌নো গে‌লো না ইজারা : টানা ৫ম বা‌রের ম‌তো ঈদগাঁও বাজা‌রের ইজারা পে‌লেন রমজান কোম্পানী


প্রকাশের সময় : মার্চ ১৪, ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন / ২১
মিথ‌্যা মামলা ক‌রেও ঠেকা‌নো গে‌লো না ইজারা : টানা ৫ম বা‌রের ম‌তো ঈদগাঁও বাজা‌রের ইজারা পে‌লেন রমজান কোম্পানী

সায়মন সরওয়ার কায়েমঃ কক্সবাজারের বৃহৎ বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজার সর্বোচ্চ ২ কোটি ১০ লাখ টাকায় ইজারা প্রদান করা হয়েছে। ইজারাদার বি‌শিষ্ট ব‌্যবসায়ী রমজানুল আলম ইজারার তা‌রি‌খের দু‌য়েক‌দিন আ‌গে ষড়যন্ত্রমূলক মিথ‌্যা মামলায় হয়রা‌নি করা হ‌চ্ছে ব‌লেও জানা যায় বাজা‌রের বেশ ক‌য়েকজন ব‌্যবসায়ীর কাছ থে‌কে। তিনি বিগত ১৪২৭ বাংলা সন থেকে একই বাজার ইজারা পেয়েছিলেন। আগামী ১৪৩১ বাংলা সনের ইজারাদার হিসাবে তিনি পঞ্চমবা‌রের ম‌তোন নির্বাচিত হয়েছেন।

ইউএনও’র কার্যালয় সূত্রে জানা গেছে, সোমবার (১১ মার্চ) বিকাল ৩ টায় উপজেলার অন্যান্য হাট বাজার নিলামকালে বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজার ১৪৩১ বাংলা সনের জন্য ইজারা নিতে আগ্রহীরা সিডিউল ক্রয়ের পর নিলাম ডাকে অংশগ্রহণ করেন। এরপর সর্বোচ্চ ২ কোটি ১০ লাখ টাকায় নিলাম গ্রহীতা হিসাবে রমজানুল আলম কোম্পানিকে আগামী এক বছরের জন্য ঈদগাঁও বাজার ইজারা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবল চাকমা ইজারা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

স‌রেজ‌মিন রি‌পোর্ট বাজা‌রের বেশ ক‌য়েকজন প্রবীন ব‌্যবসায়ী জানান পরপর ৪ বছর ইজারা পেয়ে বাজার সংশ্লিষ্ট কার্যক্রম সফলতার সাথে পরিচালনা করে আস‌ছে। এতে অখুশী একটি মহল দীর্ঘদিন ধরে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছিল। এরই অংশ হিসেবে বাজার ইজারার কয়েকদিন পূর্বে তারই ব‌্যবসা‌য়িক শত্রুরা একটি মিথ্যা মামলায় জড়িয়ে ইজারা থেকে দূরে রাখার অপচেষ্টা করেছি‌লো। এজাহা‌রে উ‌ল্লে‌খিত ঘটনার সা‌থে বাস্ত‌বিক কোন মিল নাই। আল্লহর অ‌শেষ রহম‌তে ব‌্যবসা‌য়ি‌দের দোয়ায় তি‌নি টানা পঞ্চমবা‌রের ম‌তোন জেলার বৃহত্তম ঈদগাঁও বাজা‌রের ১৪৩১ স‌নের ইজারাপ্রাপ্ত হ‌য়ে‌ছেন।

ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে বাজার সংশ্লিষ্ট সবার স্বার্থ সংরক্ষণের, জন্য রমজানুল আলম কাজ করে যাচ্ছে। তি‌নি প্রতি‌বেদক‌কে জানান, একটি অশুভ শক্তি তাকে মিথ্যা মামলায় জড়িয়ে কম দরে বাজারটি নিলাম নিতে পাঁয়তারা চালিয়ে আসছিল। কিন্তু তারা সফল হয়নি। জনগণের দোয়া, ব্যবসায়ীদের ভালোবাসায় পঞ্চম বারের মতো বাজারের নিলাম পেয়েছি এবং সরকারি কোষাগারে বিপুল অংকের একটি রাজস্ব জমা
দিতে পারায় শুকরিয়া জ্ঞাপন করেন।