• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৬ পূর্বাহ্ন

মিথ্যাচারের প্রতিযোগিতা হলে চ্যাম্পিয়ন হবে আওয়ামী লীগ———–রিজভী


প্রকাশের সময় : জুলাই ১২, ২০২২, ৩:৩১ অপরাহ্ন / ৭৯
মিথ্যাচারের প্রতিযোগিতা হলে চ্যাম্পিয়ন হবে আওয়ামী লীগ———–রিজভী

মোঃ রাসেল সরকারঃ অস্ট্রেলিয়ার কোনো কোনো এলাকায় ১৫-১৮ ঘণ্টা লোডশেডিং হয়েছে, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সত্যি বিষ্ময়কর যে, এই অবৈধ আওয়ামী সরকার বাংলাদেশকে ‘আবোল-তাবোলের’ দেশ বানাতে চাচ্ছে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও নেতাদের কথাবার্তা শুনে মনে হয়, এরা জন্মগতভাবেই মিথ্যাবাদী একটি রাজনৈতিক দল। অসত্য কথা, মিথ্যাচার, অপবাদ, কুরুচিপূর্ণ কথার আন্তর্জাতিক প্রতিযোগিতা হলে সেখানে আওয়ামী লীগ চ্যাম্পিয়ন হবে। একটি উন্নত গণতান্ত্রিক সুপরিচিত দেশ অস্ট্রেলিয়া। সেখানে বিদ্যুৎ কত ঘণ্টা থাকে না থাকে এটা বিশ্ববাসী জানে। আওয়ামী মন্ত্রীরা এ ধরনের টাটকা মিথ্যা কথা বলে শুধু বাংলাদেশের জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য। বর্তমান ভয়াবহ লোডশেডিংকে জায়েজ করার জন্য।

মঙ্গলবার (১২ জুলাই) রাজধানীর নয়া পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জনগণের সমর্থন হারিয়ে অবৈধ আওয়ামী সরকার হিংসা, সন্ত্রাস, দুর্নীতি, হরিলুট, করোনাকালে দুর্নীতির প্রাতিষ্ঠানিক রূপ, রেমিট্যান্স প্রবাহে বিপজ্জনক ধস, বৈদেশিক মুদ্রার রির্জাভ সংকট, নিত্যপণ্যের দাম বৃদ্ধির মাধ্যমে যে পরিস্থিতি তৈরি করেছে সেজন্য দায়ী হচ্ছে তাদের নিজস্ব স্বার্থসর্বস্বতার ঊর্ধ্বে উঠতে না পারা। তাই এখন মিথ্যা বলা আওয়ামী লীগের ডিএনএতে মিশে গেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বাংলাদেশে বর্তমানে যে অবস্থা বিদ্যমান, শ্রীলঙ্কাতেও প্রথমে শুরু হয়েছিল বিদ্যুৎ সংকট, তারপর সেখানে কী ঘটেছে দেশবাসী তা জানে। বাংলাদেশেও উন্নয়নের নামে হরিলুট করে দেশ থেকে লক্ষ-লক্ষ কোটি টাকা পাচার করে দেশকে ফোকলা করে দেওয়া হয়েছে। নজিরবিহীনভাবে খাদ্য মূল্যস্ফীতির হার বেড়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সারাফত আলী সপু ও স্বেচ্ছাসেবক দলের জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।