• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৪ পূর্বাহ্ন

মার্কেট-শপিংমল খুললেও ক্রেতার ভিড় নেই


প্রকাশের সময় : অগাস্ট ১১, ২০২১, ৯:৩৫ অপরাহ্ন / ৩১২
মার্কেট-শপিংমল খুললেও ক্রেতার ভিড় নেই

নিজস্ব প্রতিবেদকঃ খুলেছে রাজধানীর দোকানপাট-মার্কেট-শপিংমল। ব্যবসায়িক ক্ষতি কাটিয়ে উঠতে বিক্রির আশায় ঝাঁপ খুলেছেন দোকানদাররা। তবে ক্রেতার ভিড় নেই মার্কেট ও শপিংমলে। এদিকে, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কোন রকম ছাড় দেয়া হবে না বলে জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

খুলেছে রাজধানীর মার্কেট ও শপিংমল। তবে তেমন ক্রেতা সমাগম নেই। অনেক দিন দোকান-মার্কেট বন্ধ থাকায় দিনের শুরুতে দোকান পরিষ্কার করতে দেখা যায় ব্যবসায়ীদের।

এক ক্রেতা বলেন, বাসার অনেক জিনিস কেনার ছিলো। তারপরে পোশাক লাগবে। ২০ দিনে তো অনেক কেনার জিনিস জমে যায়।

আরেক ক্রেতা বলেন, জীবাণুনাশক ছিটানোর ব্যাপারটা ভালো ছিলো। আশা করি দোকানিরা সব কিছু মেইনটেইন করে চলবে।

বিধিনিষেধে ব্যবসায়িক ক্ষতির কথা জানিয়ে দোকানদাররা বলছেন, ক্রেতা সমাগম বাড়লে ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন তারা। পাশাপাশি, স্বাস্থ্যবিধি মেনে চলতে সর্বাত্মক চেষ্টার প্রতিশ্রুতি ছিলো তাদের।

এক বিক্রেতা বলেন, বাসা ভাড়া, বাবা-মায়ের খরচ, বোনের খরচ, নিজের পকেট খরচ; কোন কিছু দিয়েই কূলকিনারা পাচ্ছি না।

আরেক বিক্রেতা জানান, ব্যবসায় খুবই খারাপ অবস্থা। এখন দেখা যাক পরিস্থিতি কি হয়।

এদিকে, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন বলেছেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না। প্রয়োজনে ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, শতভাগ স্বাস্থ্যবিধি মেনে আমরা যেন ব্যবসা পরিচালনা করি। পাশাপাশি এবার আইনশৃঙ্খলা বাহিনী কঠোোর অবস্থানে থাকবে। যারা স্বাস্থ্যবিধি মানবেন না তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। লকডাউনে পুঁজি, পণ্যের যে যে ক্ষতি হয়েছে তা নিরুপণ করে যদি আপনারা আমাদের পাঠান সেটা আমরা যথাযথ কর্তৃপক্ষকে জানানোর চেষ্টা করবো।