• ঢাকা
  • শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

মানিকগঞ্জে মাদ্ররাসা ছাত্র নিখোঁজের ৪০ দিন পরও হয়নি উদ্ধার : প্রশাসনের নেই ভুমিকা


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২৪, ৫:১৬ অপরাহ্ন / ৬৩
মানিকগঞ্জে মাদ্ররাসা ছাত্র নিখোঁজের ৪০ দিন পরও হয়নি উদ্ধার : প্রশাসনের নেই ভুমিকা

এস এম মজনু, মানিকগঞ্জঃ নিখোঁজের দীর্ঘ ৪০ দিন অতিবাহিত হলেও উদ্ধার হয়নি মানিকগঞ্জ সদর উপজেলার নিখোঁজ এক মাদ্রাসার ছাত্র। নিখোঁজ মাদ্রাসা ছাত্র মোঃ মানিক মমিয়া (১৪) সদর উপজেলার সিদ্দিকনগর মাদ্রাসার মক্তব বিভাগের ছাত্র। গত ১২ ফেব্রুয়ারি মাদ্রাসা থেকে নিখোঁজ হয়। পরবর্তীতে ছাত্র”র” বাবা মোঃ সেলিম বিশ্বাশ এ ব্যাপারে মানিকগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

নিখোঁজ মাদ্রাসা ছাত্রের বাবা জানান, তার ছেলে মানিকগঞ্জ সিদ্দিকনগর মাদ্রাসার মক্তব বিভাগের শিক্ষার্থী। গত ১২ ফেব্রুয়ারি আনুমানিক বিকাল ৩টায় মানিকগঞ্জ সিদ্দিকনগর মাদ্রাসা হতে মানিকগঞ্জ শহরের বাজারে পায়ে হেঁটে যাতায়াতের সময় নিখোঁজ হয়ে যায় সম্ভাব্য স্থানগুলোতে অনেক খোঁজাখুঁজি করেও ছেলের কোনো সন্ধান পায়নি তার পরিবার। অবশেষে নিরুপায় হয়ে মাদ্রাসা ছাত্রের বাবা গত ১৯ফেব্রুয়ারি মানিকগঞ্জ সদর থানায় মামলা করতে যায়। পুলিশ এ ঘটনায় মামলা না নিয়ে নিখোঁজ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি নথিভুক্ত করে তাকে ছেলে উদ্ধারের আশ্বাস দিয়ে বিদায় করে।

কিন্তু নিখোঁজ ছেলেকে উদ্ধারের ব্যাপারে পুলিশ তেমন ততপর নয় বলে নিখোঁজ ছাত্রের বাবা মোঃ সেলিম বিশ্বাশ সাংবাদিক দের জানান। এ অবস্থায় নিখোঁজ ছেলের পরিবার শোক এবং হতাশায় ভুগছে।

এ ব্যপারে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাবিল হোসেন বলেন, নিখোঁজ মাদ্রাসা ছাত্র কে উদ্ধারের জন্য প্রচেষ্টা চালাচ্ছে পুলিশ। সন্ধান পাওয়া গেলে ছেলেটিকে দ্রুত উদ্ধার করে তার পরিবারের কাছে পৌছে দেওয়া হবে।