• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৯ অপরাহ্ন

মানিকগঞ্জের ঘিওরে সরকারি কম্বল বিতরণ


প্রকাশের সময় : ডিসেম্বর ৩০, ২০২২, ৯:৩৩ পূর্বাহ্ন / ১৭
মানিকগঞ্জের ঘিওরে সরকারি কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদক,মানিকগঞ্জঃ সাম্প্রতিক মুহূর্ত ১৪ই পৌষ শীতকাল । বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ঘন কুয়াশায় আসন্ন পরিবেশ দৃষ্টিগোচর হচ্ছে । পরিপূর্ণ শীতকাল আসতে না আসতেই ,শীতল ঠান্ডা আমেজ ভোগ করছে পরিবেশ । এমন শীতল পরিবেশের অনুকূলে গ্রামের দুস্থ ,গরিব, বয়স্ক লোকেরা । এমন অসহায় নাগরিকদের অবস্থা বিবেচনা করে সরকার ক্ষণে ক্ষণে বিভিন্ন অনুদান দিয়ে থাকেন ।

এরই ধারাবাহিকতায় মানিকগঞ্জে ঘিওর থানার ৭ নং নালী ইউনিয়ন এর বিচক্ষণ চেয়ারম্যান জনাব আব্দুল কুদ্দুস (মধু) সাহেব নিজ হাতে তার এলাকার দুস্থ লোকদের মাঝে কম্বল বিতরণ করছেন । তথ্য নিয়ে জানা যায়, এ ধাপে মোট ৩৫০ জন দুস্থ বয়স্ক লোকদের মাঝে সরকারি কম্বল বিতরণ করা হচ্ছে ।
এ বিষয়ে চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সাহেব কে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, ” এ সকল সরকারি অনুদান যা প্রাপ্ত নাগরিকদের অধিকার তা পূর্ণ বাস্তবায়নের লক্ষ্যে, আমি আজ সকাল দশটা থেকে আমার ৭ নং নালী ইউনিয়ন পরিষদের পাশে স্লুইচ গেইট বাজারের মাঠে ঐ সকল অসহায়, প্রতিবন্ধী, বয়স্ক লোকদেরকে একত্র করে নিজ হাতে পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছিলাম এবং তা বাস্তবায়না করছি । আমি নিজ হাতে কম্বল দেয়ার সময় লক্ষ্য রাখছি যে, ঐ সকল অসহায় লোকদের অধিকার হরণ করে অন্য কারো হাতে তুলে দেওয়া হচ্ছে কিনা । প্রত্যেক সদস্যের নাম লিপিবদ্ধ করার সময় মেম্বারদের নির্দেশ দিয়েছিলাম সতর্ক থাকতে । যেন কোন প্রকার আত্মীয়তা, বন্ধুকতা এবং নিজস্ব সার্থকতা সরকারি এ অনুদানে স্থান না পায়।
কম্বল প্রাপ্ত হেলাচিয়া গ্রামের শাহিনের ছেলে জানান, “আমার আব্বা বহুদিন আগে আমাদের ছেড়ে চলে গিয়েছেন । আমরা অসহায় একটি পরিবার ।সরকারি এ সামান্য অনুদানও আমাদের কাছে এখন অনেক কিছু । শীত নিবারণের ছোট কম্বলটি পেয়েও আমার কাছে ঈদ মনে হচ্ছে ।
আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নালী ইউনিয়ন শাখা ও ৪নং ওয়ার্ড মেম্বার জনাব হাবিবুর রহমান জানান,” বর্তমান চেয়ারম্যানের বিচক্ষণতায় কেউ কোন প্রকার দুর্নীতির সুযোগ পাচ্ছে না এবং ভবিষ্যতেও পাবে না । বর্তমান সরকার দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়ন নাড়া দেবে প্রত্যেকের দরজায় । তা বাস্তবায়নের লক্ষ্যে আওয়ামী লীগ সকল নেতাকর্মীগণ তৈরি আছে এবং থাকবে ।