• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

মহারাজপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন মিয়ার বিরুদ্ধে সরকারি জমি দখলে সহায়তা ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ


প্রকাশের সময় : মে ২, ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন / ১১
মহারাজপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন মিয়ার বিরুদ্ধে সরকারি জমি দখলে সহায়তা ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন মিয়ার বিরুদ্ধে মাইট্টা ব্রিজ বাজার সংলগ্ন সরকারি জমি দখলে সহায়তা প্রদান সহ তার নিকট আত্মীয়ের (বোনজামাই এর) জায়গায় অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে তা ভরাট করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে গোপালগঞ্জ থেকে একাধিক গণমাধ্যমকর্মী মাইটা ব্রিজ বাজার সংলগ্ন ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা মেলে।

সরকারি জায়গা দখল করে অবৈধভাবে মার্কেট নির্মাণের বিষয়ে একই ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলামের সাথে যোগাযোগ হলে তিনি ইউপি চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন মিয়ার সাথে যোগাযোগ করতে বলেন। পরে ইউপি চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন মিয়ার নিকট জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

স্থানীয় বনগ্রাম ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে তাকে না পেয়ে তার মুঠোফোনে ওই ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাককে সরকারি জায়গায় মহারাজপুর ইউপি চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন মিয়ার যোগসাজশে কিভাবে মার্কেট নির্মাণ হচ্ছে তা জানতে চাইলে তিনি বলেন? আমি এর আগে অভিযোগ পেয়ে অনেকবার গিয়ে বাঁধা দিয়েছি। আমি মামলাও দিয়েছি। এখন স্যারেরা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করবেন। কবে করবেন জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে ফোনটি কেটে দেন!

প্রতিবেদন লেখার আগ মুহূর্ত পর্যন্ত আমাদের প্রতিনিধি এ বিষয়ে অভিযুক্ত মহারাজপুর ইউপি চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন মিয়ার মুঠোফোনে ০১৭…১৭ মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে তার বক্তব্য নিতে একাধিকবার ফোন দিলেও তিনি ফোনটি ব্যস্ত করে দেন। যদিও বা ওই দিন সকালে তার সাথে এ বিষয়ে গণমাধ্যমকর্মীর কথা তিনি রূঢ় আচরণ করেন।

এবিষয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলমের সাথে যোগাযোগ হলে তিনি বলেন, অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।