• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে চার স্তরের নিরাপত্তা


প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২৩, ৭:৫৮ অপরাহ্ন / ৪৬
মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে চার স্তরের নিরাপত্তা

মো.মাইনুল ইসলাম, সাভারঃ মহান বিজয় দিবস উপলক্ষে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জনাতে আর মাত্র ৩দিন বাকি। ইতিমধ্যে জাতীয় স্মৃতিসৌধ ও আশেপাশের এলাকায় নেয়া হয়েছে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যাবস্থা। গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে বলে জানান ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান, পিপিএম (বার)।

মঙ্গলবার ১২ই ডিসেম্বর দুপুরে সাভার জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বিজয় দিবস, বাঙালি জাতির মহান এ দিনটিতে জনসাধারণের জন্য বিশেষ নির্দেশনাও রয়েছে বলেও জানান তিনি।

পুলিশ সুপার আসাদুজ্জামান আরো বলেন, সাভার জাতীয় স্মৃতিসৌধ সহ ঢাকা জেলার সব জায়গায়, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য আমাদের প্রচুর সংখ্যক পোশাকধারী ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। গোয়েন্দা নজরদারিও রয়েছে। আমরা আশা করছি, নিরাপত্তার ব্যাপারে তেমন কোন সমস্যা হবে না।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ১৬ ডিসেম্বর ভোর ৪টা থেকে ঢাকা-নবীনগর সড়কটি জাতীয় স্মৃতিসৌধে আসা মানুষদের চলাচলের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সময়ের পরিক্রমায় পরাধীনতার শৃঙ্খল থেকে বিশ্বের অনেক দেশ মুক্তি পেলেও, বাংলাদেশের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। জাতীয় স্মৃতিসৌধ বহন করছে সেই গৌরব ও ত্যাগের ভাবগাম্ভীর্য। তাইতো শোককে গোপন রেখে, মাথা উঁচু করে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দূর-দূরন্ত থেকে ছুটে আসেন অসংখ্য মানুষ। মহান বিজয় দিবস উপলক্ষে লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হচ্ছে জাতীয় সৃতিসৌধ। চলছে সৌন্দর্য বর্ধনের কাজ। জাতীয় স্মৃতিসৌধে ধোঁয়ামোছার কাজ চলছে জোরেশোরে।

সার্বিক নিরাপত্তা রক্ষায় এই সময়টাতে বহিরাগতদের ব্যাপারে তথ্য দেয়ার আহ্বান জানানো হয়েছে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে।