• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩২ অপরাহ্ন

মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে আইইবি গোপালগঞ্জ উপকেন্দ্রের শ্রদ্ধা


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২২, ২:৫৪ অপরাহ্ন / ২৪
মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে আইইবি গোপালগঞ্জ উপকেন্দ্রের শ্রদ্ধা

কে এম সাইফুর রহমান,গোপালগঞ্জঃ মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) গোপালগঞ্জ উপকেন্দ্রের নেতৃবৃন্দ।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত সোয়া ১২ টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে আইইবি গোপালগঞ্জ উপকেন্দ্রের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে তারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু সহ ‘৭৫-এর ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

দিবসের সূচনা লগ্নে পুনরায় তাঁরা শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতা ও বিজয় স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় কমিটির সভাপতি গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মো. আবু হানিফ এবং সাধারণ সম্পাদক এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রেক্ষিত পরিকল্পনা ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নে পেশাজীবী প্রকৌশলীদের সমন্বিত ভূমিকা পালনের লক্ষ্যে সম্প্রতি আইইবি গোপালগঞ্জ ১৩ সদস্যের নতুন কমিটি ঘোষণার মাধ্যমে নবউদ্যোমে কর্মকাণ্ড শুরু করেছে। গোপালগঞ্জের সকল প্রকৌশলীদের যোগদানের আহ্বান জানিয়ে সভাপতি কাজী মো. আবু হানিফ বলেন, দেশের সার্বিক উন্নয়নে প্রকৌশলীদের একীভূত করে নিরলস কাজ করে যাচ্ছে। আইইবি সেই ধারাবাহিকতায় নতুন গতিশীলতা আনতে আইইবি গোপালগঞ্জ কাজ করে যাচ্ছে। নতুন কমিটির উল্লেখযোগ্য কাজ হবে আইইবি গোপালগঞ্জ উপকেন্দ্রের নতুন ভবন নির্মান সম্পন্ন করা এবং দেশের উন্নয়নে সকল প্রকৌশলীদের একটি কমন প্ল্যাটফর্ম প্রদান করা। এছাড়াও পেশাগত দক্ষতা বৃদ্ধিতে এটি কাজ করবে বলে গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন কমিটির সাধারণ সম্পাদক মো.এহসানুল হক।

এ সময় গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাশ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.কামরুল হাসান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফয়েজ আহমেদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কে. এম. হাসানুজ্জামান,
ওজোপাডিকো’র নির্বাহী প্রকৌশলী আমিনুর রহমান, আরইবি, বশেমুরবিপ্রবি সহ অন্যান্য প্রকৌশল প্রতিষ্ঠানের প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।