• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

মসজিদের ইমামকে হত্যার হুমকি থানায় মামলা না নিয়ে অতঃপর জিডি


প্রকাশের সময় : মে ১, ২০২২, ১:১৭ পূর্বাহ্ন / ২৯৩
মসজিদের ইমামকে হত্যার হুমকি থানায় মামলা না নিয়ে অতঃপর জিডি

মোঃ রাসেল সরকারঃ রাজধানীর মুগদা থানাধীন মানিকনগর ওয়াসা রোড মদিনা মনোয়ারা জামে মসজিদ জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমেদ মাদ্রাসার ইমাম হাফেজ মাওলানা মুফতি জুবায়ের অহমাদ ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মজিবুল হক আকুন্দের উপর হামলা এবং হত্যার হুমকি।

গত ২৮ এপ্রিল ২০২২ ইং দিবাগত রাত ১১ টার দিগে মুগদা থানাধীন মানিকনগর ওয়াসা রোড মদিনা মনোয়ারা জামে মসজিদ জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমেদ মাদ্রাসার ইমাম হাফেজ মাওলানা মুফতি জুবায়ের অহমাদ ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মজিবুল হক আকুন্দকে হত্যার হুমকি দিয়েছেন স্থানীয় সন্ত্রাসী আজিজ ও মামুন। এই ঘটনায় মুগদা থানা ভুক্তভোগীরা সাধারণ ডায়েরি(জিডি)করেন।

সাধারণ ডায়েরি (জিডি) সূত্রে জানা যায়,গত বৃহস্পতিবার রাত এগারোটার দিগে এলাকার স্থানীয় সন্ত্রাসী আজিজ ও মামুনের নেতৃত্বে মদিনা মনোয়ারা জামে মসজিদ ও জামিয়া ইসলামিয়া জহিরুদ্দীন আহমেদ মাদ্রাসার ইমাম হাফেজ মাওলানা মুফতি জুবায়ের অহমাদ ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মজিবুল হক আকুন্দের উপর হামলা এবং হত্যা সহ মসজিদ উচ্ছেদ করার জন্য হুমকি দিয়ে যান তারা।

ঘটনা সুত্রে জানা যায় হাফেজ মাওলানা মুফতি জুবায়ের অহমাদ ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মজিবুল হক আকুন্দকে তাঁরা আসন্ন রমজানের আগেই মসজিদ ও মাদ্রাসার দায়িত্ব ছেড়ে চলে যেতে বলেন। অন্যথায় তাঁদেরকে হত্যার হুমকি বা অপমান জনক বিদায়ের কথা বলেন স্থানীয় সন্ত্রাসী আজিজ ও মামুন।

গত ২৮,এপ্রিল বৃহস্পতিবার রাত এগারোটার ঘটনার বিষয়ে জানান হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমেদ এ বিষয়ে ৩০ এপ্রিল আমি মুগদা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি। এরপর থেকে আমি চরম নিরাপত্তাহীন ভুগছি।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর বলেন,ঘটনাটি নিয়ে তদন্ত চলছে যারা মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুফতি জুবায়ের অহমাদ ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মজিবুল হক আকুন্দকে হত্যার হুমকি দিয়েছেন তাদের বিরুদ্ধে অতি শীগ্রই আইনের আওতায় আনা হবে এবং কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।