• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

ময়মনসিংহে হিজড়াদের সাথে পুলিশের মতবিনিময় কাউকে হয়রানী না করার আহবান


প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২৩, ৪:৫০ অপরাহ্ন / ৪৭
ময়মনসিংহে হিজড়াদের সাথে পুলিশের মতবিনিময় কাউকে হয়রানী না করার আহবান

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহঃ ময়মনসিংহে হিজড়াদের সমস্যা যেন দিন দিন বাড়ছে। এদের নিয়ে প্রশাসনও থাকে উভয় সংকটে। যাত্রাপথে নাগরিকরাও দিন দিন হিজড়াদের উৎপাতে রীতিমত বিরক্ত। ঈদ উপলক্ষে ঘরমোখো মানুষকে এর থেকে মুক্তি পেতে প্রাথমিক পদক্ষেপ হিসেবে হিজড়াদের সচেতন করার উদ্যোগ নিয়েছে কোতোয়ালী থানা পুলিশ। এরই অংশ হিসেবে শনিবার দুপুরে হিজড়াদের সাথে সরাসরি কথা বলেন এএসপপি (সদর সার্কেল) মো:শাহিনুল ইসলাম ফকির, কোতোয়ালী মডেল থানা ওসি শাহ্ কামাল আকন্দ, ইন্সপেক্টর তদন্ত ফারুক হোসেন।

এ সময় হিজড়াদের উদ্দেশে পুলিশ কর্মকর্তারা বলেন, কোন অবস্থায় যাত্রী হয়রানি করা যাবেনা। বাসে উঠে টাকা তোলা যাবেনা। রাস্তায় দস্তাদস্তি করা যাবেনা। বাসের জানালা দিয়ে টাকা চাইতে হবে। অবশ্যই গলায় কার্ড ঝুলাতে হবে। কোন প্রকার অপ্রীতিঘটনা ছাড় দেওয়া হবেনা।

তারা আরো বলেন, কোনোভাবেই পথে-ঘাটে মানুষকে হয়রানী বা চাঁদাবাজি করা যাবে না। অপরদিকে হিজড়ারা তাদের আর্থিক সংকট ও মানবতের জীবন সর্ম্পকেও পুলিশকে অবহিত করে। পুলিশ যথাসম্ভব হিজড়াদের সাহার্য্য সহযোগিতায় পাশে থাকবে বলে জানায়। তবে নাগরিকদের কোনোভাবেই হয়রানী করা যাবে না বলে পুলিশ কর্মকর্তারা জানান। তবে এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে ওসি জানান।

ওসির আহবানকে সাড়া দিয়ে হিজড়া সম্প্রদায়ের পক্ষ থেকে তাদের নেতৃবৃন্দ জানান , কাউকে হয়রানী করা হবে না। কোতোয়ালী ওসি শাহ কামাল আকন্দ ব্যাক্তিগত ইচ্ছা ও আন্তরিকতায় এ সভায় নগরীর হিজড়াদের একটা বড় অংশ যোগ দেয়। সভায় ওসি শাহ কামাল নাগরিকদের অভিযোগ সর্ম্পকে হিজড়াদের অবগত করেন।