• ঢাকা
  • শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

ভোক্তা অধিদপ্তরের পরিচয়ে চাঁদাবাজি, দুই যুবককে ধরে পুলিশে সোপর্দ


প্রকাশের সময় : অগাস্ট ২৭, ২০২৩, ১১:১১ পূর্বাহ্ন / ১১৪
ভোক্তা অধিদপ্তরের পরিচয়ে চাঁদাবাজি, দুই যুবককে ধরে পুলিশে সোপর্দ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুই যুবককে ধরে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তারা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল বাজার আমতলার রহমত আলীর ছেলে শাহিন রেজা (২৮) ও পৌর সদরের রেলকলোনী মহল্লার প্রয়াত পূর্ণ চন্দ্র দাসের ছেলে কৃষ্ণ কুমার দাস (৩২)।

শনিবার দুপুরে আটকের পর রাতে তাদের বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে মামলা করা হয়। জানা গেছে বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানে তারা কাজ করেন।

সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, মিরপুর বাস টার্মিনাল এলাকায় শনিবার দুপুরে ভোক্তা অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট ও কর্মচারী পরিচয় দিয়ে চাঁদাবাজি করার সময় স্থানীয়রা শাহিন রেজা ও কৃষ্ণ কুমার দাস নামে দু’জনকে হাতে নাতে আটক করে পুলিশে সোপর্দ করে। তিনি আরো জানান, রাতে মিরপুর পশ্চিমপাড়ার এক চা-দোকানি বাদী হয়ে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় দু’জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, প্রায়ই এমন হচ্ছে। জনসাধারণকে সচেতনও করা হচ্ছে। বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশন নামে একটি প্রতারক চক্র এমনই কার্যক্রম চালিয়ে যাচ্ছে, আমরা বারবার জনসাধারণকে সতর্ক করে দিচ্ছি এসব প্রতারক চক্র থেকে সাবধানতা অবলম্বন করবেন।