• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন

ভারত থেকে এবার রেলপথে দুশো মেট্রিক টন অক্সিজেন এলো বাংলাদেশে


প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২১, ৯:৫৮ অপরাহ্ন / ১৬০
ভারত থেকে এবার রেলপথে দুশো মেট্রিক টন অক্সিজেন এলো বাংলাদেশে

আজিজুল ইসলাম, যশোর প্রতিনিধি : শনিবার রাতে রেলপথে দু’শো মেট্রিক টন অক্সিজেন এসেছে বাংলাদেশে। ট্রেনটি রাত সাড়ে দশটা নাগাদ যশোরের বেনাপোল বন্দরে দুশো মেট্রিক টন অক্সিজেন নিয়ে প্রবেশ করে। ট্রেনটি ভারতের জামসেদপুর থেকে ছেড়ে বেনাপোল বন্দরে এসে পৌঁছায়। লিন্ডে বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠান এ অক্সিজেন আমদানি করেছেন।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড কোম্পানির প্রতিনিধি শুভ জানান, ভারতে করোনা পরিস্থিতির একটু উন্নতি হওয়ায় সে দেশের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি আবারও বাংলাদেশে অক্সিজেন সরবরাহ শুরু করেছে। তারা আজ প্রথম “অক্সিজেন এক্সপ্রেস” নামে একটি ট্রেনের ১০ টি কন্টেইনারে মাধ্যমে ২০০ মেট্রিক টন অক্সিজেন বাংলাদেশে নিয়ে এসেছেন। ট্রেনটি রাতেই সিরাজগঞ্জের উদ্দেশ্য রওনা হবে।

বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে স্থলপথের পাশাপাশি রেলপথেও পণ্য আমদানি হচ্ছে। তবে আজ প্রথমবার “অক্সিজেন এক্সপ্রেস” নামে একটি ট্রেনে অক্সিজেন আমদানির মধ্যে রেল খাত আরো এক ধাপ এগিয়ে গেলো। তিনি বলেন অক্সিজেন বাহি ট্রেনটি রাতেই কাগজপত্রে আনুষ্ঠানিকতা শেষ করে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর (পশ্চিম) সদা নন্দপুর স্টেশনে ভোর ৫ টার দিকে পৌছাবে। এ অক্সিজেন খালাস করে সেখান থেকে ঢাকায় নেয়া হবে।