• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে লালগালিচা সংবর্ধনা


প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০২১, ১২:৩৮ অপরাহ্ন / ১৪৪
ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে লালগালিচা সংবর্ধনা

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীর বিশেষ উদযাপনে অংশ নিতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় এসেছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তিন দিনের সফরে ঢাকায় এসেছেন তিনি। ভারতের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি বিশেষে ফ্লাইট বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সস্ত্রীক ভারতীয় রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান। এ সময় ভারতের রাষ্ট্রপতিকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

ভারতের রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী সবিতা কোবিন্দ ও মেয়ে স্বাতী কোবিন্দ ঢাকায় এসেছেন। ভারতের শিক্ষা প্রতিমন্ত্রী, দুজন সংসদ সদস্য, পররাষ্ট্র সচিবসহ বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা রামনাথ কোবিন্দের সফরসঙ্গী হিসেবে যোগ দিয়েছেন।

ঢাকায় পৌঁছালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সস্ত্রীক তাদের শুভেচ্ছা জানান। এ সময় ভারতের রাষ্ট্রপতিকে বিমানবন্দরে গার্ড অব অনার দেওয়া হয়।

ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ। বিমানবন্দরে আরও উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উদযাপনে যোগ দিতে ঢাকায় এসেছেন। সফরকালে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের রাষ্ট্রপতি।