• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০২১, ১২:১৩ অপরাহ্ন / ১৩০
ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা : ভারতের ৭৩তম সাধারণতন্ত্র দিবসের (২৬ জানুয়ারি ২০২২) সরকারি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এই প্রথম এমন সরকারি অনুষ্ঠানে বাংলাদেশের কোনো সরকারপ্রধানকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হলো। এ ঘটনা শুধু বাংলাদেশের মানুষের নয়, ভারত এবং সারা বিশ্বে ছড়িয়ে থাকা সব বাঙালির গর্বের কারণ। তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শেখ হাসিনা এ আমন্ত্রণ গ্রহণ করেছেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে ২৫ জানুয়ারি এ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে যাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা একজন মহিলা সরকারপ্রধান এবং বাঙালি।

একসময় মহিলা সরকারপ্রধান হিসেবে সারা বিশ্ব চিনত ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে, চিনত ব্রিটিশ প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারকে, ইসরায়েলের প্রেসিডেন্ট গোল্ডা মেয়ারকে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট সিরিমাভো বন্দরনায়েককে। শেখ হাসিনা তাঁদের পাশে শুধু উজ্জ্বলই নন, নিজের দেশকে অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে একটি বিশিষ্ট স্থানে বসাচ্ছেন। দেশের চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর কাছে পরম আদরের এবং ভালোবাসার মানুষ।