• ঢাকা
  • শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় এক নারীকেই দুই মিনিটে ২ ডোজ টিকা


প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২১, ৯:৫৫ অপরাহ্ন / ২২৬
ব্রাহ্মণবাড়িয়ায় এক নারীকেই দুই মিনিটে ২ ডোজ টিকা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ মহামারী করোনার ছোবল থেকে সুরক্ষা পাওয়ার লক্ষ্যে টিকা গ্রহণ করতে টিকা কেন্দ্রে গিয়েছিলেন রোজিনা। সবার মত তিনি করোনা প্রতিষোধকের টিকাও নিয়েছেন তবে একবার নয়, দুই বার।এমনটাই ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা সদরে অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় টিকা কেন্দ্রে। মাত্র ২ মিনিটের ব্যবধানে দেওয়া উপজেলা সদরের সৈয়দটুলা গ্রামের মুসলিম খানের স্ত্রী রোজিনা বেগমকে (৩৮) দেওয়া হয় দুই ডোজ টিকা।

টিকাকেন্দ্র সূত্রে জানা গেছে, আজ শনিবার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রোজিনা কেন্দ্রের ১ নম্বর বুথে টিকা গ্রহণ করেন। এরপর সে আবার তার জাতীয় পরিচয়পত্রটি নেওয়ার জন্য সেই চেয়ারে গিয়েই বসেন। এর দুই মিনিটের মধ্যে রোজিনাকে আবারো টিকা কেন্দ্রের ওই বুথের দায়িত্বে থাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী দেওয়ান আফরিন সুলতানা।

এই বিষয়ে রোজিনার স্বামী মুসিলম খান স্থানীয় সাংবাদিকদের বলেন, দুইবার টিকা দেওয়ার জন্য যদি আমার স্ত্রী মারা যান এর দায় নেবে কে।

স্বাস্থ্যকর্মী দেওয়ান আফরিন বলেন, এত মানুষের ভিড়ে সবাইকে চেনা মুশকিল হওয়ায় এ ঘটনা ঘটে। সমস্যাটা হয় ওই নারী প্রথম টিকা নিয়ে চলে যাওয়ার পরে আবার এনআইডি কার্ড নিতে এসে টিকার জন্য নির্ধারিত চেয়ারে বসে পড়েন। কিন্তু দ্বিতীয়বার তাকে যখন টিকা দেওয়া হচ্ছিলো তখনো তিনি একবারও আগের টিকার কথা আমাদেরকে বলেনি।

ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নোমান মিয়া বলেন, অতিরিক্ত মানুষের চাপে এমনটি হয়ে গেছে। অতিরিক্ত মানুষের চাপে এমনটি হয়ে গেছে। আশা করি কোনো সমস্যা হবে না।