• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

বেনাপোল সীমান্তের ওপারে ২১ কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ


প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ২:৫৯ অপরাহ্ন / ১০৩
বেনাপোল সীমান্তের ওপারে ২১ কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ

আজিজুল ইসলামঃ যশোরের বেনাপোল পুটখালী সীমান্ত দিয়ে পাচারের সময় ভারতের উত্তর ২৪ পরগনার গুনারমাঠ এলাকায় ইছামতী নদীতে ভাসমান নৌকা থেকে ৪১ কেজি ৪৯১ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। যার আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ২২ লক্ষ টাকা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রের ভিত্তিতে, বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল পুটখালী সীমান্তের ওপারে উত্তর ২৪ পরগনার গুনারমাঠ গ্রামের কাছে ইছামতি নদীর ধারে আন্তর্জাতিক সীমান্তে সন্দেহজনক এলাকায় নজরদারি শুরু হয়। সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ জওয়ানরা ৭-৮ জন সন্দেহভাজনকে বেনাপোল আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে কাঠের নৌকায় ভারতীয় ভূখন্ডে প্রবেশ করতে দেখেন। বিএসএফ জওয়ানরা দলটিকে চ্যালেঞ্জ করেন। এসময় চোরাকারবারিরা তাদের সব জিনিসপত্র ফেলে নদীতে ঝাঁপ দেয় ও বাংলাদেশে সীমান্তে ঢুকে পড়ে।

এর পর বিএসএফ তল্লাশি চালিয়ে নৌকা থেকে ৫টি ব্যাগে ৩২১টি স্বর্ণের বিস্কুট, চারটি স্বর্ণের বার ও একটি স্বর্ণমুদ্রা উদ্ধার হয়। এছাড়া তখন একটি কাঠের নৌকা এবং চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। কাঠের নৌকা থেকে উদ্ধার হয়েছে বাংলাদেশি খবরের কাগজও। উদ্ধার হওয়া সোনার মোট ওজন ৪১.৪৯ কেজি। যার বাজার মূল্য প্রায় ২১ কোটি ২২ লক্ষ টাকা।