• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০১ অপরাহ্ন

বেকার যুবকদের উচ্চ বেতনের চাকরির আশা দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তারা


প্রকাশের সময় : জানুয়ারী ১৩, ২০২৩, ৭:০৫ অপরাহ্ন / ২২
বেকার যুবকদের উচ্চ বেতনের চাকরির আশা দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তারা

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ দেশের বিভিন্ন এলাকার চাকরিপ্রত্যাশীদের ভুয়া নিয়োগপত্র দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজধানীতে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে দারুস সালাম থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তারের খবর র‌্যাব-৪ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। গ্রেপ্তাররা হলেন, মো. নূর আলম (৬০) এবং ওয়াজিয়ার রহমান ওরফে বাবুল (৫২)।

তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, জালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজপত্র ও নিয়োগপত্র তৈরি করে নিজেদের কাছে রাখতেন নূর আলম ও ওয়াজিয়ার। পরে উচ্চ বেতনের চাকরির আশা দেখিয়ে দেশের বিভিন্ন এলাকার যুবকদের সেই নিয়োগপত্র দিয়ে লাখ লাখ টাকা আদায় করতেন।

এছাড়া প্রতারক চক্রটির কিছু পেইড এজেন্ট’ রয়েছে। তারাও একইভাবে চাকরি পেয়েছেন জানিয়ে বেকার যুবকদের আস্থা অর্জনের কাজ করতেন।

র‌্যাব জানায়, গ্রেপ্তার দুজন সরকারি কোনো বাহিনীর সদস্য পরিচয় দিতেন। চাকরিপ্রত্যাশীরা প্রতারণার বিষয়টি বুঝতে পেরে টাকা ফেরত চাইলে তাদের বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিতেন। সেইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে এড়িয়ে চলতে তারা ক্রমাগত নিজেদের অবস্থান পরিবর্তন করে আসছিলেন।

তাদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র ও জালিয়াতির কাজে ব্যবহৃত সামগ্রী পাওয়ার কথা জানিয়েছে র‌্যাব।