• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

বিশ্বের ১০ সুন্দরীর মধ্যে একমাত্র ভারতীয় দীপিকা


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ১:৩৫ অপরাহ্ন / ১৯
বিশ্বের ১০ সুন্দরীর মধ্যে একমাত্র ভারতীয় দীপিকা

অনলাইন ডেস্ক: বিজ্ঞান অনুযায়ী বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী হিসেবে ঘোষণা করা হয়েছে জোডি কমারকে। বিয়ন্স এবং কিম কার্দাশিয়ানও সেরা দশে জায়গা করে নিয়েছেন। বিশ্বের সবচেয়ে সুন্দর ১০ নারীর তালিকায় একমাত্র ভারতীয় হলেন দীপিকা পাড়ুকোন। তাকে রাখা হয়েছে নবম স্থানে। একজন নারী কতটা সুন্দরী, সেটা ‘গোল্ডেন রেশিও অব বিউটি’–এর মাধ্যমে পরিমাপ করা হয়। এটি প্রাচীন গ্রিক গণিত অনুসারে সৌন্দর্য বিচারের একটি পদ্ধতি। এই পদ্ধতি অনুসরণ করে যুক্তরাজ্যের ফেমাস হার্লে স্ট্রিটের কসমেটিক সার্জন জুলিয়ান ডি সিলভা ঘোষণা করলেন বিশ্বের সবচেয়ে সুন্দর ১০ নারীর তালিকা। তালিকায় কারা রয়েছেন দেখে নিন।

দশ: এই তালিকার দশম স্থানে রয়েছেন দক্ষিণ কোরিয়ার মডেল-অভিনেত্রী হোইয়ন জুং। হালে ‘স্কুইড গেম’ নামক সিরিজের দৌলতে রীতিমতো জনপ্রিয় হয়েছেন এই অভিনেত্রী। নয়: তালিকার নয় নবম স্থানে আছেন ভারতের দীপিকা পাড়ুকোন। ভারত থেকে এই তালিকায় এক মাত্র তিনিই রয়েছেন। আট: সেরা সুন্দরীদের তালিকা বানাচ্ছে কমপিউটার। আর সেই তালিকায় স্থান পাবেন না কিম কার্দাশিয়ান, তাই কি হয়? তিনিও আছেন সেরা ১০-এই। রয়েছেন তালিকার আট নম্বর স্থানে। সাত: জর্ডন ডান নামের সুপার মডেল রয়েছেন এই তালিকার সপ্তম স্থানে। পৃথিবীর সেরা ফ্যাশন ব্র্যান্ডের মুখে ডর্ডন। কমপিউটার প্রোগ্রাম তাঁকে বেছে নিল সেরা ১০-এর মধ্যে।

ছয়: এই তালিকার ষষ্ঠ স্তানে রয়েছেন গায়িকা টেলর সুইফ্ট। তবে এই তালিকায় তিনিই একমাত্র গায়িকা নন। আরও অনেকেই জায়গা করে নিয়েছেন সেরা দশে। পাঁচ: সারা পৃথিবী ভক্ত আরিয়ানা গ্রান্দের কণ্ঠস্বরে। এই মুহূ্র্তে পৃথিবীর অন্যতম জনপ্রিয় পপ তারকা তিনি। এহেন আরিয়ানা রয়েছেন পৃথিবীর সেরা সুন্দরীদের তালিকাতেও। তালিকার পাঁচ নম্বরে রয়েছেন তিনি। চার: পপ-তারকা এবং মডেল বিয়ন্সে রয়েছেন এই তালিকার চার নম্বর স্থানে। গায়িকা হিসাবে সারা পৃথিবীতে বিপুল জনপ্রিয় তিনি। তার পাশাপাশি বহু বিখ্যাত ব্র্যান্ডের মডেল হিসাবেও আছেন এই গায়িকা।

তিন: তালিকার তৃতীয় স্থানে রয়েছেন সুপারমডেল বেলা হাদিদ। ইতিমধ্যেই সারা পৃথিবীতে মডেল হিসাবে তিনি বিপুল জনপ্রিয়। এই তালিকা সেখানে ব্যতিক্রমী কিছুই নয়। দুই: তালিকার দু’নম্বের রয়েছেন আমেরিকান অভিনেত্রী জেনডায়া। ‘স্পাইডারম্যান’ থেকে ‘ডিউন’— বহু ছবিতে অভিনয় করে তিনি দর্শকদের মন জয় করেছেন। তালিকায় তিনি রয়েছেন দু’নম্বর স্থানে। এক: তালিকার প্রথমে রয়েছে জোডি কামার। ‘কিলিং ইভ’ নামের সিরিজে অভিনয় করার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন জোজি। কমপিউটার প্রোগ্রাম মতে, তিনিই পৃথিবীর সেরা সুন্দরী।