• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

বিভিন্ন কর্মসূূচীর মধ্য দিয়ে বেনাপোল পৌরসভায় বিশ্ব পানি দিবস উদযাপন


প্রকাশের সময় : মার্চ ২৮, ২০২৩, ৭:৫১ অপরাহ্ন / ১০৭
বিভিন্ন কর্মসূূচীর মধ্য দিয়ে বেনাপোল পৌরসভায় বিশ্ব পানি দিবস উদযাপন

খোরশেদ আলম, শার্শা,  যশোরঃ যশোরের শার্শা উপজেলাধীন বেনাপোল পৌরসভায় বিশ্ব পানি দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। বিশেষ কারণে ২২ শে মার্চ দিবসটি পালন করা হয়নি তাই ২৮ শে মার্চ মঙ্গলবারে দিবসটি পালন করা হয়েছে। এ উপলক্ষে বেনাপোল পৌরসভা প্রশাসন ও ঢাকা আহছানিয়া মিশনের যৌথ উদ্যোগ আয়োজনে এবং এলাকাবাসীর অংশগ্রহণে বিভিন্ন কর্মসূূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

এবারের পানি দিবসের প্রতিপাদ্য ছিলো `Accelerating Change to solve water and sanitation crisis” (পানি ও স্যানিটেশন সমস্যা সমাধানে ত্বরান্বিত পরিবর্তন)। এ আন্তর্জাতিক দিবসটি উদযাপন উপলক্ষে, বেনাপোল পৌরসভা অফিস কার্যালয় ভবন চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। র‌্যালি শেষে পৌরসভা অফিস হলরুমে আলোচনাসভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এর আগে সকালে বেনাপোল শিশু একাডেমি এন্ড হাই স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ব পানি দিবস- ২০২৩ উপলক্ষ্যে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিশ্ব পানি দিবসের এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল পৌরসভার প্রশাসক ও শার্শা উপজেলা সহকারী (ভূমি) কমিশনার ফারজানা ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ মোশারফ হোসেন। ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রজেক্ট ম্যানেজার মোঃ ইকবাল হোসাইন এর সঞ্চালনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেনাপোল পৌরসভা কার্যালয় অফিসের হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও এলাকাবাসী।

এ ছাড়াও বেনাপোল শিশু একাডেমি এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ হারুন অর রশিদ ও অন্যান্য শিক্ষক এবং ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।স্বাস্থ্য সুরক্ষা এবং পানিবাহিত রোগব্যাধী থেকে মুক্ত থাকার জন্য, প্রধান অতিথি তার বক্তব্যে, আর্সেনিক-আয়রন ও জীবানুমুক্ত নিরাপদ পানি ব্যবহারের উপর বিশেষ ভাবে গুরুত্বারোপ পরামর্শ প্রদান এবং সচেতনতা বিষয়ক বিভিন্ন আলোচনা বক্তব্য রাখেন।