• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

বিদায়ী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানগণের সৌজন্য সাক্ষাৎ


প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৩, ৮:৪০ অপরাহ্ন / ৪৪
বিদায়ী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানগণের সৌজন্য সাক্ষাৎ

বিশেষ প্রতিনিধিঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে আজ বিকেলে বঙ্গভবনে বিদায়ী সাক্ষাৎ করেছেন তিন বাহিনীর প্রধানগণ। বঙ্গভবনে সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি হামিদের সাথে সাক্ষাৎ করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

রাষ্ট্রপতি হামিদ আগামী ২৪ এপ্রিল ১১টায় নবনির্বাচিত রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের নিকট দায়িত্ব হস্তান্তর করবেন। তিনি দ্বিতীয় মেয়াদসহ সুদীর্ঘ দশ বছরের অধিককাল রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জানান, সাক্ষাতকালে সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানগণ তাদের স্ব স্ব বাহিনীর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। সাক্ষাৎকালে তিনবাহিনী প্রধানগণ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সম্প্রসারণ ও উন্নয়নে রাষ্ট্রপতির সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তাঁরা দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিক-নির্দেশনা ও সহযোগিতার জন্য তাঁকে (রাষ্ট্রপতি) কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রপ্রধান বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সশস্ত্র বাহিনীর সদস্যরা তাদের কর্মকান্ডের মাধ্যমে দেশের জন্য সম্মান বয়ে এনেছে। সশস্ত্রবাহিনী আমাদের গৌরব ও ঐতিহ্যের প্রতীক উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন প্রয়োজনে সব সময় তাঁরা জনগণ পাশে দাঁড়িয়েছে। রাষ্ট্রপতি উল্লেখ করেন, এছাড়াও বিদেশে শান্তিরক্ষী বাহিনীতে অংশগ্রহণ করে তাঁরা বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

আবদুল হামিদ সশস্ত্র বাহিনীর সার্বিক সাফল্য কামনা করেন।
এ সময় বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।