• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৮ অপরাহ্ন

বিট পুলিশিং সেবা জনগণের মাঝে পৌঁছে দেয়াই পুলিশের কাজ—–ওসি শাহ কামাল আকন্দ


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০২৩, ৮:৫১ অপরাহ্ন / ১৬
বিট পুলিশিং সেবা জনগণের মাঝে পৌঁছে দেয়াই পুলিশের কাজ—–ওসি শাহ কামাল আকন্দ

নিজস্ব প্রতিবেদক,ময়মনসিংহঃ `বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে নাগরিক সচেতনতায় পথসভা করেছে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশ। সোমবার (২৩জানুয়ারী) কোতোয়ালী মডেল থানা এলাকার খাগডহর ইউনিয়নের জয় বাংলা বাজারে স্থানীয় সচেতন নাগরিক জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গদের নিয়ে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ বলেছেন, বর্তমান সরকারের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ অঙ্গীকার সত্যিকার অর্থে বাস্তবায়ন করতে আমরা কাজ করছি।

তিনি বলেন, প্রতিটি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ডকে এক একটি বিট নির্ধারণ করেছি। নির্ধারিত বিট অফিসাররা তার এলাকায় আইনশৃঙ্খলা ভঙ্গকারী, দুষ্কৃতকারীদের তথ্য নিবে। সহজে প্রতিরোধ করা যাবে। দায়িত্বশীল অফিসার তার এলাকার জনতার সাথে মিলেমিশে কাজ করলে অপরাধ প্রবণতার মাত্রা কমে যাবে।

ওসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত রাষ্ট্রে উন্নতি করছে ভিশন হাতে নিয়েছে। যেখানে টেকসই নিরাপত্তা নিশ্চিত করা একটি অংশ। যা বাস্তবায়নে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) স্যারের দিক নির্দেশনা মোতাবেক জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা স্যারের নেতৃত্ব আমরা বিট পুলিশিং কার্যক্রমকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি । টেকসই নিরাপত্তা নিশ্চিতে বিট পুলিশিং কার্যক্রম বড় ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক একরাম।

খাগডহর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার ও কমিউনিটি পুলিশ এর সভাপতি আবু সাঈদ বাদল এর
সভাপতিত্বে ও স্থানীয় সমাজ সেবক ইয়াসিন আলী জীবনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- বিট অফিসার ওমর ফারুক সহ স্থানীয় গণ্যমান্য রাজনৈতিক-সামাজিকসহ বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।

এসময় ওসি শাহ কামাল আকন্দ বলেন-জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে ইভটিজিং, জুয়া, সন্ত্রাস ও মাদক নির্মূল, অপমৃত্যু এবং ধর্ষণ বিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে নিয়মিত মনিটরিং করছেন জেলা পুলিশ।