• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

বিআরটিসির মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ১৬, ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন / ৬১
বিআরটিসির মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ বৃহস্পতিবার দুপুর ২ টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)’র প্রধান কার্যালয়ের সভা কক্ষে ড্রাইভার্স টেকনিক্যাল কোম্পানী লিমিটেডের ৩৬ জন নারী প্রশিক্ষণার্থীদের মোটর ড্রাইভিং প্রশিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন বিআরটিসি’র উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সদস্যগণ, প্রশিক্ষণার্থীসহ অন্যান্য কর্মকর্তা- কর্মচারীগণ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে মোঃ মশিউজ্জামান বলেন, চেয়ারম্যান মহোদয়ের আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তার ফসল আমাদের বর্তমান স্মার্ট বিআরটিসি। প্রশিক্ষণার্থীদের এই প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা ও আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে।

জিএম প্রকৌশলী ফাতেমা বেগম বলেন, বিআরটিি অত্যন্ত দক্ষতার সাথে এ প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিতে সক্ষম হয়েছে।

উন্মুক্ত আলোচনায় একজন নারী প্রশিক্ষণার্থী বলেন, বিআরটিসি থেকে প্রশিক্ষণ নিতে পেরে আমরা গর্বিত।

বিআরটিসির পরিচালক কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার বলেন, প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীগণ যোগ্যতা ও নৈপুণ্য বৃদ্ধির মাধ্যমে দক্ষতার সাথে কার্য সম্পাদন করতে পারবে।

বিআরটিসির পরিচালক ড. অনুপম সাহা বলেন, প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা আরও দক্ষ হয়ে উঠবে এবং বাস্তব প্রতিফলন ঘটাতে পারবে।

প্রধান অতিথির বক্তব্যে বিআরটিসির চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম বলেন, বিভিন্ন কাজ সঠিক ভাবে সম্পাদন বিষয়ে শিক্ষণ দেওয়াই হলো প্রশিক্ষণ। প্রশিক্ষণ হলো সাফল্যের চাবিকাঠি। যার মাধ্যমে প্রশিক্ষণার্থীগণ কার্য সম্পাদন বিষয়ে বাস্তব জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে পারে এবং দক্ষ চালক তৈরিতে ভূমিকা রাখতে পারবে।