• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

বিআরটিসির কারিগরদের মাসব্যাপী প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি ও বাংলাদেশ আনসার ভিডিপি ড্রাইভিং কোর্সের উদ্বোধন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৭, ২০২৪, ৬:৪৬ অপরাহ্ন / ২১৩
বিআরটিসির কারিগরদের মাসব্যাপী প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি ও বাংলাদেশ আনসার ভিডিপি ড্রাইভিং কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ মঙ্গলবার সকাল ১১ টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) প্রশিক্ষণ ইনস্টিটিউট, তেজগাঁও এ কর্পোরেশনে কর্মরত কারিগরদের মাসব্যাপী ইঞ্জিন, বডি এবং অটো-ইলেক্ট্রিক ও এসি সিস্টেম কোর্সের সমাপনী এবং অনলাইনে বিআরটিসি নরসিংদী বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে বাংলাদেশ আনসার ভিডিপি ড্রাইভিং কোর্সের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম। এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিআরটিসি’র পরিচালকবৃন্দসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ।

এ সময় কোর্স সমন্বয়ক মোঃ শাহীন আলম, ইউনিট প্রধান তেজগাঁও প্রশিক্ষণ ইনস্টিটিউট, কোর্স পরিচালক ফাতেমা বেগম (জিএম, আইসিডব্লিউএস ও প্রশিক্ষণ), পরিচালক (প্রশাসন) এস, এম, কামরুজ্জামান (উপসচিব), পরিচালক (কারিগরি) কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার, পিএসসি এবং পরিচালক (অর্থ, হিসাব ও অপারেশন) ড. অনুপম সাহা (যুগ্মসচিব) প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদের সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন।

প্রশিক্ষণার্থী রুপম বলেন, প্রশিক্ষণ কারিগরদের জন্য একটি বড় প্রাপ্তি। অন্য এক প্রশিক্ষণার্থী বলেন, আগে বিআরটিসি’র পরিবেশ খুবই খারাপ ছিলো। প্রশিক্ষণ নেওয়ার মতো কোন পরিবেশ ছিলো না।

প্রশিক্ষণার্থী ইকবাল হোসেন বলেন, এই ট্রেনিংয়ের মাধ্যমে আমরা অনেক কিছু শিখছি। অনেক অজানা জিনিস জানতে পেরেছি। প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করে দেওয়ায় চেয়ারম্যান স্যারের প্রতি আমরা কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

প্রশিক্ষণ প্রাপ্ত ৩০ জন কারিগরদের মাসব্যাপী প্রশিক্ষণ শেষে তাত্ত্বিক ও ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়। তাদের মধ্য থেকে প্রথম তিন জনকে পুরষ্কার প্রদানের জন্য মনোনীত করা হয়। প্রথম স্থান অধিকারী ফয়সাল আহমেদকে (কারিগর-এ, টুঙ্গিপাড়া বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র) চেয়ারম্যান পদক প্রদান করা হয়। পুরষ্কারপ্রাপ্ত প্রশিক্ষণার্থীগণ তাদের অনুভূতি ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, প্রশিক্ষণ হলো কর্মচারীদের সাফল্যের চাবিকাঠি। যার মাধ্যমে কর্মকর্তা-কর্মচারী কার্য সম্পাদন বিষয়ে বাস্তব জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে পারে। প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকগণ বিআরটিসি’র ধারক ও বাহক। আপনাদের নিরলস প্রচেষ্টায় অগ্রগতির ধারাবাহিকতায় এগিয়ে যাওয়া বিআরটিসি যেন পিছিয়ে না যায় সে জন্য আপনাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা হচ্ছে।