• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস সংক্রান্ত সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২৪, ৭:০৫ অপরাহ্ন / ৭২
বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস সংক্রান্ত সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ রবিবার দুপুর ১২ টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) প্রধান কার্যালয়ের সভা কক্ষে বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম। এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন বিআরটিসি’র সকল পরিচালক, সকল ডিপো ম্যানেজার বৃন্দসহ অন্যান্য কর্মকর্তাগণ।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো ঈদ যাত্রীদের নিরাপদ ও স্বাচ্ছন্দে পরিবহন সেবা দেওয়ার লক্ষ্যে বিআরটিসি কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়। পদক্ষেপ সমূহ হলো, বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস উপলক্ষে টিকেট বিক্রি শুরু এবং শেষের তারিখ, অগ্রিম টিকেট বিক্রয়ের স্থান, পরিচালিতব্য রুট, স্ট্যান্ডবাই বাস সংখ্যা ও যোগাযোগ নাম্বারসহ ওয়েবসাইটের ঠিকানা উল্লেখ পূর্বক জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারের নিমিত্ত তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ। ঈদ উপলক্ষে স্পেশাল বাস সার্ভিস পরিচালনার লক্ষ্যে কারিগরি টিম গঠন ও ডিউটি চার্ট প্রণয়নসহ বাসের কারিগরি ফিটনেস নিশ্চিত করণের জন্য ডিপো ম্যানেজারদের নির্দেশনা প্রদান। ঈদ স্পেশাল সার্ভিসে প্রয়োজনীয় সহযোগীতা প্রদানের জন্য সকল বিভাগীয় পুলিশ কমিশনার/জেলা প্রশাসক/পুলিশ সুপার বরাবর পত্র প্রেরণ করা। ঘরমুখো যাত্রীদের চলাচলের সুবিধার্থে কোন প্রকার অনিয়ম, টিকিট কালোবাজারী, অতিরিক্ত যাত্রী বহন ও নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায়সহ সার্বিক বিষয় তদারকির জন্য বিআরটিসি’র কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে কমিটি গঠন। ঈদ উপলক্ষে সড়ক পথে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে বিআরটিসি’র প্রধান কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা (টেলিফোন নম্বর: ০২৪১০৫৩০৪২) এবং নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি চার্ট প্রণয়ন করা।

ঈদ উপলক্ষে সড়ক পথে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক বিআরটিএ’র প্রধান কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালনের জন্য বিআরটিসি’র কর্মকর্তাদের তালিকা প্রণয়ন করা। ঢাকা শহরে ৫০টি গাড়ি রেখে বাকী সব গাড়ি ঈদ সার্ভিসের জন্য ব্যবহার করা।

উক্ত সভার সভাপতি পদক্ষেপ গুলো যথাযথ ভাবে বাস্তবায়নের জন্য সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন।