• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

বা‌লি উ‌ত্তোলনকারী‌দের বি‌রুদ্ধে ফুলছ‌ড়ি বন বিভাগের অভিযান, ড্রেজার মেশিন জব্দ


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৪, ৮:৪২ পূর্বাহ্ন / ৪৬
বা‌লি উ‌ত্তোলনকারী‌দের বি‌রুদ্ধে ফুলছ‌ড়ি বন বিভাগের অভিযান, ড্রেজার মেশিন জব্দ

সায়মন সরওয়ার কায়েমঃ চক‌রিয়ার খুটাখালী ইউ‌নিয়‌নের পাগ‌লির বিল নামক এলাকায় বন‌বিভা‌গের জ‌মি জবরদখল ক‌রে অ‌বৈধ ড্রেজার মে‌শিন দি‌য়ে বা‌লি উ‌ত্তোলনকৃত এলাকায় কক্সবাজার উত্তর বন বিভা‌গের আওতাধীন ফুলছ‌ড়ি রেঞ্জ কর্মকর্তার নেতৃ‌ত্বে খুটাখালী বনবিট অ‌ভিযান প‌রিচালনা ক‌রে।
গত ৩ মার্চ র‌বিবার দুপু‌রে কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা হুমায়ুন আহামদ‌দের নেতৃ‌ত্বে খুটাখালী বিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফিজুর রহমান খুটাখালীর পাগ‌লিল বিল নামক এলাকায় অ‌বৈধভা‌বে বা‌লি উ‌ত্তোলনকারী‌দের বি‌রো‌দ্ধে এই অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। অভিযানে এক‌টি ড্রেজার মে‌শিন জব্দ করে রেঞ্জ হেফাজ‌তে নি‌য়ে আসা হয়। বন বিভা‌গের অ‌ভিযা‌নের খবর পে‌য়ে বা‌লি উ‌ত্তোলনকারীরা পা‌লি‌য়ে যাওয়ায় ঘটনাস্থল থে‌কে কাউ‌কে আটক করা হয়‌নি ব‌লেও জানা যায় রেঞ্জ অ‌ফিস কার্যালয় সূ‌ত্রে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে রেঞ্জ কর্মকর্তা হুমায়ুন আহমদ বলেন, অবৈধ ভাবে বালি উত্তলনের সময় একটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। অপরাধীদের বিরুদ্ধে বন আইন অনুসারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হ‌চ্ছে। এবং বনজ সম্পদ রক্ষায় অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।