শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:২৩ অপরাহ্ন

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে কাজে সদিচ্ছা, স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে—স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ জুন, ২০২১
  • ২৬ Time View

মনিরুজ্জামান অপূর্ব : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সংশ্লিষ্টদের কাজে সদিচ্ছা, স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে। সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে বার্ষিক কর্মসম্পাদন (এপিএ) চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আজ (২০জুন) পল্লী উন্নয়ন ও বিভাগের সভাকক্ষে এ বিভাগের আওতাধীন বিভিন্ন দপ্তর/সংস্থার সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী কর্মকর্তা কর্মচারিদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি বলেন,বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সরকারের একটি অনন্য উদ্যোগ, এর মাধ্যমে সরকারি প্রতিষ্ঠানসমূহের কাজের প্রতি দায়বদ্ধতা তৈরী হয়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সুশাসন নিশ্চিতকরণে সকলের সম্মিলিত প্রচেষ্টা অপরিহার্য।বাস্তবমুখী ও সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ‍্যমে শত প্রতিকূলতা সত্বেও দেশ এগিয়ে যাচ্ছে, উন্নত হচ্ছে।

এপিএ চুক্তি বাস্তবায়নে যার যার অবস্থান থেকে সর্বোচ্চ ভূমিকা রাখতে দপ্তর/সংস্থার প্রধানদের প্রতি তিনি আহ্বান জানান।

তিনি বলেন. এ চুক্তি বাস্তবায়নের ফলে সরকারের নতুন চ্যালেঞ্জ তথা টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ যোগ্য অংশীদারীত্বের প্রমাণ দিতে সক্ষম হবে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি),সমবায় অধিদপ্তর, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ), বঙ্গবন্ধু পল্লী দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড), বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিঃ (মিল্কভিটা), পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর দপ্তর প্রধানরা নিজ নিজ দপ্তর/সংস্থার পক্ষে সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সঙ্গে ২০২১-২০২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানগণ এবং এ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin