• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

বাগেরহাটের মোল্লাহাটে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ


প্রকাশের সময় : মে ২৩, ২০২৪, ৭:৫০ অপরাহ্ন / ১৬
বাগেরহাটের মোল্লাহাটে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, মোল্লাহাট, বাগেরহাটঃ বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কুলিয়া বড়ঘাট বাজার ও নতুন ঘোষগাতী এলাকায় স্থানীয় আধিপত্য বিস্তার এবং পূর্ব শত্রুতার জেরে দু’পক্ষের দফায় দফায় সংঘর্ষে হয়। এ সময় উভয় পক্ষের অন্তত ২৫ থেকে ৩০ জন আহত হবার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার রাতে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গণনা শেষে বড়ঘাট বাজারে তারা সংঘর্ষে লিপ্ত হন। খবর পেয়ে উপজেলা প্রশাসন আক্রান্ত এলাকায় পুলিশ ও বিজিবি মোতায়ন করে পরিবেশ নিয়ন্ত্রনে আনেন।

পরদিন বুধবার (২২মে) সকাল ৮ টায় এ দুপক্ষ পুনরায় সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় সাগর মেম্বারের দলের লোকেরা আক্রমণে কোরে, দীন মোহাম্মদ শেখ এর বসতবাড়ি সহ তার দলের অন্তত ৮/১০ টি বাড়ি ঘর ভাঙচুর করে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এ সংঘর্ষ আহতদের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত’র হলেন, মিন্নি বেগম(৩০), দীন মোহাম্মদ শেখ (৪৫) দিনু (২৭), সাহেদ মোল্লা(৫৫), সোহেল শেখ(৩৫), টুটুল ফকির(২৫), হাফিজুর(৪০), দুলাল(৪৫) সহ আরো অনেকে।

স্থাণীয় সূত্রে জানা যায়, সাগর মেম্বার‘র নেতৃত্বধিন দলের সাথে দির্ঘদিন যাবৎ দীন মোহাম্মদ শেখ‘র দলের মধ্যে স্থানীয় আধিপত্য বিস্তারের বিরধ চলে আসছে। এই বিরোধকে কেন্দ্র করেই এঘটনা ঘটে।

এ বিষয়ে মোল্লাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আশরাফুল আলম বলেন- ‘পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সংঘর্ষে জড়িতদের আটক অভিযান চলমান আছে।আক্রান্ত এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে’

নির্বাচন পরবর্তী সময়ে এ ধরনের ঘটনার জন্য পুরো এলাকা জুড়ে একটি ভীতিকর পরিবেশ বিরাজ করছে।