• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

শ্রবন প্রতিবন্ধী মানুষের পাশে থেকে সব সময় সাহায্য সহযোগিতা করে যাবে জেলা প্রশাসক ঝালকাঠি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২৩, ১:৪৪ অপরাহ্ন / ৬৮
শ্রবন প্রতিবন্ধী মানুষের পাশে থেকে সব সময় সাহায্য   সহযোগিতা করে যাবে জেলা প্রশাসক ঝালকাঠি

নিজস্ব প্রতিবেদক,ঝালকাঠিঃ ‘ইশারা ভাষার প্রমিত ব্যবহার, বাক্‌-শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তির অধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে “বাংলা ইশারা ভাষা দিবস-২০২৩” উদযাপিত হয়েছে।

সুইট বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে সভাকক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম ।সভাপতিত্ব করেন আ:রশিদ সহকারীর উপ পরিচালক সমাজসেবা অধিদপ্তর ঝালকাঠি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) অংচিং মারমা ।
অ্যাডভোকেট শামীম জাহাঙ্গীর সভাপতি স্বাধীন বাংলা প্রাথমিক বিদ্যালয়, ডাক্তার মোহিবুল্লাহ , আমির হোসেন উজ্জ্বল প্রধান শিক্ষক ফিরোজা আমু প্রতিবন্ধী ওটিজম বিদ্যালয়, শহীদ ইমাম বাশার অধ্যক্ষ আব্দুল ওহাব গাজী শিশু বিদ্যালয়।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন খাইরুল ইসলাম প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা। এছাড়াও বক্তব্য রাখেন অ্যাডভোকেট শামীম জাহাঙ্গীর সভাপতি স্বাধীন বাংলা প্রাথমিক বিদ্যালয়।ডাক্তার মোহিবুল্লাহ , লুৎফন্নেসা প্রধান শিক্ষক,আমির হোসেন উজ্জ্বল প্রধান শিক্ষক ফিরোজ আমু প্রতিবন্ধী ও ওটিজম বিদ্যালয় ,
শহীদ ইমাম বাসার অধ্যক্ষ আব্দুল ওহাব গাজী শিশু বিদ্যালয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আনোয়ার হোসেন সহকারী শিক্ষক সুইট বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ঝালকাঠি।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম সকলের উদ্দেশ্যে বলেন বাক বুদ্ধি প্রতিবন্ধীদের সব সময় আমরা সাহায্য সহযোগিতা করে যাব যেকোন প্রয়োজনে যেকোনো সময় আমাকে ফোন দিবেন আমি আপনাদের পাশে থেকে সাহায্য সহযোগিতা করে যাব।

অনুষ্ঠান শেষে নিজ হাতে বাক শ্রাবণ প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ করেন। জেলা প্রশাসকের হাত থেকে খাবার পেয়ে বাক শ্রাবণ বুদ্ধি প্রতিবন্ধীরা আনন্দে আত্মহারা হয়ে উঠেন। এবং জেলা প্রশাসকের সাথে কুশল বিনিময় করেন।