• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সবক’টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ জয়ী


প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৩, ৩:২৪ অপরাহ্ন / ৭৫
বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সবক’টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ জয়ী

আদালত প্রতিবেদক, ঢাকাঃ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০২৩-২৪ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সব পদে জয় পেয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল। নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন যথাক্রমে এডভোকেট মোমতাজ উদ্দিন ফকির ও এডভোকেট মো. আবদুন নূর দুলাল।

সুপ্রিম কোর্ট বার এর এবারের নির্বাচনে বুধবার ১৫ মার্চ ও বৃহস্পতিবার ১৬ মার্চ ভোট গ্রহণ অনুষ্টিত হয়। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শেষে রাত দু’টার দিকে ফল ঘোষণা করা হয়। সুপ্রিম কোর্ট বার এর দক্ষিণ হলে নির্বাচন পরিচালনা সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুসারে সাদা প্যানেলের প্রার্থী মোমতাজ উদ্দিন ফকির তিন হাজার ৭২৫ ভোট পেয়ে সভাপতি পদে পুননির্বাচিত হয়েছেন। একই প্যানেলের প্রার্থী মো. আবদুন নূর দুলাল তিন হাজার ৭৪১ ভোট পেয়ে সম্পাদক পদে পুর্ননির্বাচিত হয়েছেন। সহ-সভাপতির দুটি পদে সাদা প্যানেল থেকে মো. আলী আজম ও জেসমিন সুলতানা জয়ী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে একই প্যানেলের এম. মাসুদ আলম চৌধুরী জয়ী হয়েছেন। সহ-সম্পাদক পদে জয় পেয়েছেন এবিএম নূরে আলম উজ্জ্বল ও এম হারুন-উর রশিদ।

সাতটি সদস্য পদে সাদা প্যানেলের সবাই জয়ী হয়েছেন। এরা হচ্ছেন-মহিউদ্দিন আহমেদ (রুদ্র), মনিরুজ্জামান রানা, শফিক রায়হান শাওন, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. দেলোয়ার হোসেন, মো. নাজমুল হুদা ও সুভাষ চন্দ্র দাস।
২০২২-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সাতটি পদে জয় পেয়েছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল। অপর সাতটি পদে জয় পেয়েছিলেন জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা।