• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৫ অপরাহ্ন

বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার দশম জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিতঃ এড.নাছিমা সভাপতি, সালমা সাধা.সম্পাদক


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ন / ৪০
বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার দশম জেলা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিতঃ এড.নাছিমা সভাপতি, সালমা সাধা.সম্পাদক

শাহনাজ বেগমঃ “সংগঠনের শক্তি সংহত করি, সংগঠকের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক মূল্যবোধ ও পেশাদারী দক্ষতা জোরদার করি”- এই স্লোগানকে সামনে রেখে মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর মহড়া কক্ষে ১৪ ই জানুয়ারি সকাল সাড়ে ৯ টায় বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার দশম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রথম অধিবেশনে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন অতিথিবৃন্দ।

এরপর শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা ডিসি পার্কের সামনে দিয়ে ঘুরে শিল্পকলা একাডেমী পর্যন্ত এসে থামে।
স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সালমা আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রেখা চৌধুরী, বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির শিক্ষা সংস্কৃতি বিষয়ক সম্পাদক খুরশিদ ইমাম, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক রেহানা ইউনুস। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন হামিদা খাতুন। অতিথিদের আসন গ্রহণের পর শোক প্রস্তাব পাঠ করেন বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার সদস্য সাবরিনা আলী টিশা, সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন সালমা তালুকদার, সাংগঠনিক সম্পাদক মাহফুজা আক্তার ময়না, লিগ্যাল এইড মাহফুজা আক্তার মিঠু, আন্দোলন বিষয়ে সুলতানা আক্তার বিউটি, শিক্ষা বিষয়ে রাজকুমারী মুখার্জি, অর্থ বিষয়ে নাসরিন সাকী, সমাজকল্যাণ বিষয়ে মাজেদা আক্তার টগর। এরপর পুরাতন কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির শপথ গ্রহণ ও সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সম্মেলনে এড. নাসিমা আক্তার কে সভাপতি ও সালমা সুলতানা কে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয় ও ৩১ সদস্যবিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়।