• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০০ অপরাহ্ন

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন কামরুল হাসান


প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২২, ৫:৪৯ অপরাহ্ন / ১৯২
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন কামরুল হাসান

সেলিম সম্রাট,লালমনিরহাটঃ শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত আদেশে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত হয়েছেন মোঃ কামরুল হাসান।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের আওয়ামী লীগ পরিবার থেকে বেড়ে ওঠা কামরুল হাসান।ছাত্রজীবন থেকে বাংলাদেশ ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন।২০১৮ সালে লালমনিরহাট-১ আসনে বাংলাদেশ ছাত্রলীগ থেকে নির্বাচন পরিচলনা কমিটি সদস্য হিসাবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।বর্তমানের উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সহ- সভাপতি ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, রংপুর মহানগর শাখার সভাপতি হিসাবে দায়িত্বগত আছেন।

মোঃ কামরুল হাসান দীর্ঘ ছাত্র রাজনীতিতে একজন সফল সংগঠক বিগত বছরে দেশের ক্লান্তি সময়ে জামাত-বিএনপি পেট্রোল বোমার মাধ্যমে ঢাকা মহানগরে যে নৈরাজ্য সৃষ্টি করেছেন তাদের বিরুদ্ধে প্রতিটি মুহূর্তে হাজার হাজার নেতা কর্মীকে সাথে নিয়ে দিনরাত রাজপথে মিছিল মিটিং সংগ্রাম করে প্রতিহিত করেছেন সামনের শাড়ি নেতৃত্ব মাধ্যমে । হাজার হাজার তৃণমূল কর্মীদের নিয়ে দীর্ঘ ছাত্ররাজনীতির পথ পাড়ি দিয়েছেন দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য।এছাড়া সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ড থেকে শুরু করে শিক্ষার্থী বান্ধব সকল কাজে তার পদচারণা ছিল সবার আগে।করোনা মহামারিতে যখন এলামেলো সমগ্র বিশ্ব, মুমূর্ষু রোগীরা যখন অক্সিজেন পাচ্ছিলেন না, তখনই বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেন কামরুল হাসান ।এছাড়া করোনাকালীন অসহায় মানুষকে খাবার দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বার বার,শুধু তাই নয় দেশের দুর্যোগপ্রবণ এলাকায় পরিবারের বিভিন্ন সদস্যদের কাছে টাকা সংগ্রহ করে খাদ্যশস্য নিয়ে সবার আগে ছুটে গেছেন জীবনের ঝুঁকি নিয়ে। শিক্ষার্থীবান্ধব কর্মসূচির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে সম্পৃক্ত তিনি।

কামরুল হাসান আজকের বাংলাদেশ ২৪ ডটকমকে বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদা আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তার অক্ষরে অক্ষরে পালন করব। সামনে জাতীয় নির্বাচন এই নির্বাচনকে ঘিরে জামাত শিবির বিএনপি জ্বালাপোড়ার মাধ্যমে দেশে যে নৈরাজ্য সৃষ্টি করে তার বিরুদ্ধে সোচ্চার হয়ে রাজপথে প্রতিহত করবো।