• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

বাংলাদেশ ইয়ুথ ভলেন্টিয়ার এওয়ার্ড পেলেন দূর্বার তারুণ্যের আবিদ


প্রকাশের সময় : মার্চ ১২, ২০২৩, ১০:১৩ অপরাহ্ন / ১৪২
বাংলাদেশ ইয়ুথ ভলেন্টিয়ার এওয়ার্ড পেলেন দূর্বার তারুণ্যের আবিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ পুরো দেশ থেকে হাজার হাজার আবেদন বাছাই করে চূড়ান্ত করা হয় বাংলাদেশ ইয়ুথ ভলেন্টিয়ার এওয়ার্ড ২০২৩। চট্টগ্রাম থেকে গড়ে উঠা দেশব্যাপী সাড়া জাগানো সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য এর স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আবু আবিদ পেলেন জাতীয় এ সম্মাননা।

গত ১১ ই মার্চ বিকালে ঢাকা বিশ্ব সাহিত্য কেন্দ্রে এই সম্মাননা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।সম্মাননা অনুষ্ঠানে শাহবাজ মিঞা শোভন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি মিজানুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভিসি ড. এ কিউ এম মাহবুব, কেন্দ্রীয় যুবলীগ নেতা বিশ্বাস মতিউর রহমান বাদশা, দেবাশীষ পাল দেবু, চঞ্চল কর্মকার, কিঙ্কর আহসানসহ আরও অনেকে।

সম্মাননা পাওয়ার পর অনুভূতি প্রকাশ করতে যেয়ে মুহাম্মদ আবু আবিদ বলেন, এটা কোন এওয়ার্ড নয়। এটা তো মানুষের দোয়া ও ভালোবাসার স্বীকৃতি। এই স্বীকৃতি শুধু আমাকে নয়, যারা সামাজিক কাজ করেন তাদের সকলকে উদ্ধুদ্ধ করবে। আমাদের সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য এর জন্য এটা অত্যন্ত গর্বের একটা বিষয় যে, ২ বছর কাজ করেই আমরা জাতীয় একটা সম্মাননা পেলাম।

তিনি আরও জানান, আমি আমার এই সম্মাননা সেই সকল মা-বাবাদের উৎসর্গ করলাম, যারা নিজেদের কথা চিন্তা না করে, করোনাকালীন সময়ে সন্তানদের সামজিক কাজ করার সুযোগ দিয়েছেন। তারাই আসল যোদ্ধা। ভালোবাসার মায়া বন্ধন ছিন্ন করে সন্তানের মৃত্যু হতে পারে জেনেও যারা নিজের সন্তানকে পাঠিয়েছেন সমাজের মানুষকে সাহায্য করতে,তাদের জন্যই আমার এই সম্মান বিলিয়ে দিলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের জনপ্রিয় মুখবৃন্দ।

উল্লেখ্য, মুহাম্মদ আবু আবিদ চট্টগ্রামের সন্তান। তিনি বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। সামাজিক কাজকে শৈল্পিকতায় রুপ দিয়ে তিনি অনেকবারই আলোচনার শীর্ষে উঠেছেন। তার উদ্ভাবন করা অনেক প্রজেক্ট আজ দেশের বিভিন্ন সামাজিক সংগঠন পালন করে। তার সামাজিক কাজে অনন্য পরিকল্পনা যেন একটা মাধ্যম দেখিয়ে দেয়, সকল সংগঠককে।