মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন



বাংলাদেশে পৌঁছেছে মডার্নার ৩০ লাখ ডোজ টিকা

আয়েশা সিদ্দিকী
  • Update Time : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ৫৮ Time View

আয়েশা সিদ্দিকী, ঢাকাঃ যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্সের আওতায় বাংলাদেশের জন্য পাঠানো মর্ডানার আরও ৩০ লাখ ডোজ টিকা ঢাকায় পৌঁছেছে। সোমবার (১৯ জুলাই) রাত সা‌ড়ে ৯টায় টিকা বহনকারী উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমান বন্দ‌রে টিকাগু‌লো গ্রহণ ক‌রেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জা‌হিদ মা‌লেক।

স্বাস্থ্য অধিদফতরের প‌রিচালক ও লাইন ডিরেক্টর ড. মো. শামসুল হক এ তথ্য নিশ্চিত ক‌রে‌ জানান, যুক্তরাষ্ট্র থেকে মর্ডানার আরও ৩০ লাখ ডোজ টিকা রাত ৯টা ৩০ মিনিটে ঢাকায় এসে পৌঁছেছে। এ নিয়ে কোভ্যাক্সের আওতায় দেশে মর্ডানার ৪২ লাখ ৬৭ হাজার ২০০ ডোজ টিকা দেশে এসেছে।

গত শনিবার (১৭ জুলাই) ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এক টুইট বার্তায় জানান, যুক্তরাষ্ট্র থেকে মর্ডানার ৩০ লাখ ডোজ টিকা সোমবার (১৮ জুলাই) ঢাকায় পৌঁছাবে। করোনা মহামারি মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে টিকা সরবরাহ বাড়াতে অঙ্গীকারবদ্ধ বলেও জানান মিলার।
এর আগে চলতি মাসের শুরুতে প্রথম যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার ১২ লাখ ৬৭ হাজার ২০০ ডোজ টিকা দেশে এসে পৌঁছায়। বিশ্বজুড়ে টিকা সরবরাহের আন্তর্জাতিক প্লাটফর্ম কোভ্যাক্স থেকে এসব টিকা পাঠানো হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category



© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin