• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

বাংলাদেশে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা সৃষ্টি করেছে বিএনপি——অরুন সরকার রানা


প্রকাশের সময় : অগাস্ট ১৯, ২০২১, ১:৫৮ অপরাহ্ন / ২৬২
বাংলাদেশে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা সৃষ্টি করেছে বিএনপি——অরুন সরকার রানা

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট শাহবাগ থানা শাখার উদ্যোগে আজ ১৯ আগস্ট সকালে সেগুনবাগিচায় দিলীপ সরকারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মানবাধিকার কর্মী অরুন সরকার রানা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জোটের কেন্দ্রীয় সহ সভাপতি কন্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী, যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান, লেখক ও প্রবন্ধকার লায়ন ড. মিজানুর রহমান, চলচ্চিত্র বিষয়ক সম্পাদিকা চিত্রনায়িকা শাহনুর, সংবাদ পাঠিকা শাহানা চৌধুরী, কবি মুনা চৌধুরী, সাংবাদিক মনিরুজ্জামান অপূর্ব, মোত্তাছিম বিল্লাহ, রাজ সরকার-সহ সংগঠনের নেতৃবৃন্দ।

অরুন সরকার রানা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের সৃষ্টি হতো না। ৭১’র পরাজয়ের প্রতিশোধ নেয়ার জন্যই ৭১’র ঘাতকরা ৭৫ সালে বঙ্গবন্ধুকে ও তার পরিবারকে হত্যা করেছিল। ১৫ আগস্ট বাঙালি জাতির জীবনে এক কলঙ্কময় অধ্যায়। বাঙালি জাতি কখনো বঙ্গবন্ধুর ঋণ শোধ করতে পারবে না। বাংলাদেশে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা সৃষ্টির মূল কারিগর হচ্ছেন বিএনপি তথা জিয়াউর রহমান। বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়াউর রহমান জড়িত ছিলেন। যারা পর্দার অন্তরালে এই হত্যার সাথে জড়িত ছিল সবার বিচার হওয়া প্রয়োজন। বিএনপি একটি অবৈধ রাজনৈতিক দল। জিয়াউর রহমান ছিল অবৈধ রাষ্ট্রপতি। জিয়া ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছেন। সাম্প্রদায়িক শক্তি জন্ম দিয়েছিল। বেগম খালেদা জিয়া রাষ্ট্রীয় ক্ষমতায় এসে ঠিক একই কাজ করেছিলেন। ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিলেন। আওয়ামী লীগকে চিরতরে ধ্বংস করার চেষ্টা করেছেন। গণতন্ত্র, আইনের শাসনকে তারা হত্যা করেছিলেন। আজও গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।