• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

বাংলাদেশে আকুপাংচার চিকিৎসা ও নিরাময় বইয়ের মোড়ক উন্মোচন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২৩, ৪:২৭ অপরাহ্ন / ৮২
বাংলাদেশে আকুপাংচার চিকিৎসা ও নিরাময় বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ বাংলাদেশে আকুপাংচার চিকিৎসা ও নিরাময় বইয়ের মোড়ক উন্মোচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন স্পেশালিস্ট) অধ্যাপক ডা. মো. তাসলিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে (বঙ্গবন্ধু চত্ত্বর) আয়োজিত মাসব্যাপী অমর একুশে বইমেলার ২৪৮ ও ২৪৯ নং স্টলে আনুষ্ঠানিক ভাবে এ বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বইটির গ্রন্থস্বত্ব লেখক গোপালগঞ্জের কৃতি সন্তান, আকুপাংচার বিশেষজ্ঞ, এমবিবিএস (চীন), পিএইচডি ফেলো (পেইন ম্যানেজমেন্ট) খ্যাতিমান চিকিৎসক (পুলিশ সুপার) ডা. এস. এম. শহিদুল ইসলাম। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমেনা বেগম, নাদিরা পারভীন, সহকারী লেখক শায়িতা ইসলাম, সম্পাদক সাবিনা ইয়াসমীন, এস. এম. সাফায়াত ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

চন্দছাপ প্রকাশনা কর্তৃক প্রকাশিত এই বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৫০ টাকা। বইটি বাংলাদেশসহ ভারতের কলকাতার ১৩ বঙ্কিম চ্যাটার্জী স্ট্রিট, কলকাতা, বই বাংলা, স্টল-১৭, ব্লক-২, সূর্যসেন স্ট্রিট, কলকাতা এবং যুক্তরাষ্ট্রের রিড ব্যাঙ্গলি বুকস, নিউইয়র্ক, যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে বলে জানা গেছে।

বইটি প্রকাশে সার্বিক সহযোগিতায় ছিলেন মোহাম্মদ সজিব শেখ, জিয়াউদ্দিন মানিক, সুলতান সালাহ উদ্দিন, তরফদার রাজীবুর রহমান। পান্ডুলিপি সহযোগিতায় ছিলেন আলিমুজ্জামান আবির।

অনলাইন পরিবেশক ছিলেন রকমারি ডট কম, দারাজ ডট কম বাংলাদেশ। এর আগে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট ও স্মারক দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশে আকুপাংচার চিকিৎসা ও নিরাময়__বইটির লেখক ডা. এস এম শহিদুল ইসলাম।