• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

বরিশালে পথে পথে পুলিশের তল্লাশি


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৭:৪৯ অপরাহ্ন / ১০
বরিশালে পথে পথে পুলিশের তল্লাশি

বরিশাল প্রতিনিধি: ঢাকায় পুলিশের মুখে পিপার স্প্রে ছুঁড়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বরিশালে। জেলার আদালতপাড়াসহ নগরের গুরুত্বপূর্ণ স্থানে পথে পথে চলছে পুলিশের তল্লাশি। বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার আসামি আনা-নেওয়ার ক্ষেত্রেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আদালত পাড়ায় সতর্কাবস্থানে রয়েছে পুলিশ। আদালত প্রাঙ্গনের প্রধান ফটকে নিরাপত্তা চৌকির আদলে বসানো হয়েছে। যেখানে যানবাহন থামিয়ে সন্দেহভাজন ব্যক্তির ব্যাগ তল্লাশিসহ পরিচয় জানতে চাওয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। এছাড়া বরিশাল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে থানা পুলিশের পাশাপাশি ট্রাফিক পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। যেখানে মোটরসাইকেল তল্লাশি কার্যক্রম বেশি জোরদার করা হয়।

এ বিষয়ে চাকরিজীবী জিয়াউল করিম বলেন, দুপুরের দিকে মোটরসাইকেল নিয়ে মেডিকেলে যাওয়ার পথে কাকলির মোড়ে দাঁড় করিয়ে আমার তল্লাশি নেয়া হয়। আগে এভাবে করতেন না। কিন্তু হঠাৎ করে আজকে এমনটা করলেন তারা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, আদালতের নিরাপত্তায় আগে যে সংখ্যাক পুলিশ মোতায়েন ছিল তারাই নিরাপত্তা ব্যবস্থা পালন করছে। দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম পর্যবেক্ষণ করছেন সিনিয়র পুলিশ কর্মকর্তারা। তাদের মনোবল বাড়ানোর জন্য দেওয়া হয়েছে বিভিন্ন নির্দেশনা। আদালতের গুরুত্বপূর্ণ স্থানে জনগণের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। কারাগার থেকে আদালতে আসামি আনা-নেওয়ার ক্ষেত্রেও সতর্কতা অবলম্বন করা হয়েছে।