• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

বরিশালের বানারীপাড়ায় শিক্ষার্থীকে বেধড়ক পেটানো শিক্ষক অনুপ রায়কে শোকজ


প্রকাশের সময় : মার্চ ২৮, ২০২৪, ৯:৩৪ অপরাহ্ন / ২৬
বরিশালের বানারীপাড়ায় শিক্ষার্থীকে বেধড়ক পেটানো শিক্ষক অনুপ রায়কে শোকজ

নিজস্ব প্রতিবেদক, বরিশালঃ বরিশালের বানারীপাড়া ডিগ্রী কলেজের অভিযুক্ত শিক্ষক অনুপ রায়কে শোকজ করেছেন কলেজ অধ্যক্ষ আফরোজা বেগম। ২৮ মার্চ দুপুরে কলেজের প্যাডে এ শোকজ নোটিসে তার বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা কেন নেয়া হবে না তার যথাযথ কারণ দর্শানোর জন্য আগামী ৭ কার্য দিবসের মধ্যে লিখিত ভাবে জানানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সম্প্রতি বরিশালের বানারীপাড়া ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক অনুপ রায় বেধরক চড় থাপ্পড় দিয়ে একাদশ শ্রেণির শিক্ষার্থী শুভজিৎ বড়ালের কানের সুক্ষ্ম পর্দা ফাটিয়ে দেয়। এমন অভিযোগের সত্যতা পাওয়া যায় অভিযুক্ত শিক্ষক অনুপ ও শিক্ষার্থী শুভজিৎ এর সাথে আলাপকালে। এমন অমানবিক নির্যাতনের ঘটনাটি গত ২১ মার্চ বানারীপাড়া ডিগ্রি কলেজে ঘটেছে বলে জানায় ওই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী শুভজিৎ।

তাৎক্ষনিক এ ঘটনার বিচার চাইতে গেলে শিক্ষার্থীর বাবা মাছ বিক্রেতা নিরঞ্জন বড়ালের সাথেও খারাপ আচরণ করে তাদের তাড়িয়ে দেয়া হয়। এমন অবস্থায় কোনো উপায় না দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেন শিক্ষার্থীর পরিবার।

এরপরই বিষয়টি ছড়িয়ে পড়ে বিভিন্ন মহলে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এতেই শুরু হয় অভিযুক্ত শিক্ষক অনুপের দৌড়ঝাঁপ। এদিকে অভিযুক্ত শিক্ষক অনুপের বিরুদ্ধে একাধিকবার বিভিন্ন সময়ে ছাত্র ছাত্রীদের সাথে মারধর হাতাহাতির অভিযোগ রয়েছে।

সম্প্রতি ওই কলেজের এক ছাত্রীর সাথে খারাপ আচরণ করায় তখনও শিক্ষক অনুপ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচিত হয়েছিলেন। সে সময়ে উপায়ান্ত না পেয়ে ছাত্রীর মায়ের হাত পা ধরে ক্ষমা চেয়ে সে যাত্রায় পার পেয়ে যায় অনুপ।

এ ব্যাপারে বানারীপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিক্ষার্থী শুভজিৎ এর পিতাকে কলেজে আসতে বলা হয়েছে। এছাড়াও কলেজ থেকে তাকে কল দেয়া হয়েছিল। অভিযোগ প্রমান হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।