• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৬ পূর্বাহ্ন

বরিশালের বানারীপাড়ায় বলগেটের ধাক্কায় ব্রিজ ভাঙ্গচূর ক্ষতি ৫০ লাখ টাকা


প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০২৩, ১:২০ পূর্বাহ্ন / ১৬
বরিশালের বানারীপাড়ায় বলগেটের ধাক্কায় ব্রিজ ভাঙ্গচূর ক্ষতি ৫০ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক,বরিশালঃ মঙ্গলবার বানারীপাড়া উপজেলার উদয়কাঠী ইউনিয়নের শেরে বাংলা বাজারের পশ্চিম পাশের খালের উপর ২’শ ফুট দৈর্ঘ্যের স্টিল ব্রিজটিকে বালু ভর্তি বলগেট ধাক্কা দিলে ভেঙ্গে পরে। তাতে ক্ষতি হয়েছে ৫০ লাখ টাকা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকেলে প্রথমে বালু ভর্তি বলগেট এমভি ইফতি এন্ড রেজভি নান্দুহার নদী থেকে শেরে বাংলার খালে ঢোকার সময় চালক (সুকানী) মোঃ শহিদুল ইসলাম (৫১) ব্রিজটিতে ধাক্কা দেয়। এর কিছুক্ষণ পরে অপর বালু ভর্তি বলগেট এমভি ইয়াসমিন কাজীর চালক (সুকানী) মোঃ সজীব কাজী (৩০) একই ব্রিজে ধাক্কা দিলে স্টিল ব্রিজটি ভেঙ্গে বলগেটের উপর পড়ে। এসময় স্থানীয়রা ভাঙ্গা ব্রিজের পরিত্যক্ত স্টিল ও ব্রিজের ঢালাই সরিয়ে বলগেটটি সরিয়ে নেয়া হয়। তবে কারো কোন ক্ষতি হয়নি।

এ ব্যপারের উদয়কাঠী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবীর জানান, ব্রিজটি সড়ক ও জনপথের। ইউনিয়ন পরিষদ এলজিএসপির বরাদ্ধ থেকে স্টিল কাঠামোর উপর সিসি ঢালাই দেয়া হয়েছিল। এ ঘটনা শুনে বানারীপাড়া থানার এসআই মোঃ শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে দুই বলগেট চালককে থানায় আটক করে।

এ ব্যপারে সড়ক ও জনপথ বরিশাল-০১ এর সুপারভাইজর মোঃ মিজানুর রহমান বানারীপাড়া থানায় ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এরা হলেন চালক মোঃ শহিদুল ইসলাম(৫১), মোঃ সজীব কাজী(৩০), বলগেট মালিক মোঃ ইয়সিন কাজী এবং মোঃ হাবিবুল্লা। মামলায় ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকা হয়েছে উল্ল্যেখ করেন। আসামীদের মধ্যে চালক ) মোঃ শহিদুল ইসলাম (৫১) এবং মোঃ সজীব কাজী (৩০) এ দু’জনকে বুধবার সকালে আদালতে পাঠানো হয়েছে বলে তদন্তকারী উপ-পুলিশ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম জানান।