• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

বন্ধুত্বের সম্পর্ক করে নিজামকে খুন : আদালতে আলীমের স্বীকারোক্তি


প্রকাশের সময় : জুন ৪, ২০২২, ১১:৩৬ অপরাহ্ন / ৮১
বন্ধুত্বের সম্পর্ক করে নিজামকে খুন : আদালতে আলীমের স্বীকারোক্তি

নড়াইল প্রতিনিধিঃ জেলার কোটাকোল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৬নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নিজাম শেখ হত্যা মামলার অন্যতম আসামি আলীম বিশ্বাস আদালতে স্বীকারোক্তী মূলক জবানবন্দি দিয়েছে। লোহাগড়া থানা পুলিশ কতৃক গ্রেফতারকৃত আলীম বিশ্বাসকে শনিবার (৪জুন) দুপুরে জুডিশিয়্যাল ম্যাজিষ্ট্রেট মোঃ জুয়েল রানার আদালতে তোলা হলে সেখানে তিনি নিজের দোষ স্বীকার করে ১৬৪ধারা মতে জবানবন্দী প্রদান করেন। জবানবন্দী গ্রহন শেষে আদালতের আদেশে আসামিকে জেলা হাযতে নেয়া হয়েছে।

পুলিশ জানায়, নিজাম শেখ হত্যাকন্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে আলীম বিশ্বাস আদালতকে জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধের জেরে নিজাম শেখের নানা অত্যাচারে অতিষ্ট হয়ে পথের কাঁটা নিজামকে দুনিয়া থেকে সরাতেই তাকে খুনের পরিকল্পনা করা হয়। নিজাম শেখের সঙ্গে তার ভালো সম্পর্কের কারনে ঘটনার রাতে নিজামকে কৌশলে ঘটনাস্থলে নেয়ার দায়িত্ব ছিল আলীমের উপর। সে অনুযায়ী তেলকাড়া পশ্চিমপাড়াস্থ ছাকার চায়ের দোকান থেকে তারা দুজন চা পান করে সেখান থেকে আলীম নিজামকে নিয়ে সেই পথ দিয়ে বাড়ির উদ্যোশ্যে রওনা হয় যে পথে নিজামকে হত্যার উদ্দেশ্যে তার দলের অন্যরা ওৎপেতে রয়েছে। পরিকল্পনা অনুযায়ী ঘটনাস্থলে পৌছানো মাত্রই দুর্বৃত্তরা নিজাম শেখের উপর ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে চড়াও হয়ে উপর্যুপরি আঘাতে হত্যা করে সকলে সরে পড়ে।
৩০মে (সোমবার) রাতের ঐ ঘটনায় নিহতের স্ত্রী মেরিনা বেগম বাদি হয়ে ১৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪/৫জনকে আসামী করে লোহাগড়া থানায় মামলা দায়ের করলে পুলিশ আসামীদের ধরতে অভিযানের নেমে দুইজনকে গেফতার করেতে সক্ষম হয়। তাদের মধ্যে আলীম বিশ্বাস আদালতে নিজের দোষ স্বীকার করাসহ হত্যায় জড়িত অন্যেদের ব্যাপারে তথ্য প্রদান করে। তাদের ধরতে জোর পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।
মোঃ বাবর আলী, নড়াইল, ০১/০৬/২২