• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

বঙ্গমাতা মহিলা সমিতিতে এসএমই ঋণ বিতরণ করলেন এলজিআরডি প্রতিমন্ত্রী


প্রকাশের সময় : অগাস্ট ১৪, ২০২১, ১১:১৬ অপরাহ্ন / ১৮৭
বঙ্গমাতা মহিলা সমিতিতে এসএমই ঋণ বিতরণ করলেন এলজিআরডি প্রতিমন্ত্রী

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা:আজ শনিবার (১৪ আগষ্ট ) মণিরামপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে নেহালপুর “বঙ্গমাতা মহিলা পল্লী উন্নয়ন সমিতি”র কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা এসএমই ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন।

বিআরডিবির তত্ত্বাবধানে পর্যায়ক্রমে সদস‍্যদের মধ‍্যে চলমান অর্থবছরে ১কোটি টাকা এসএমই ঋন বিতরণ করা হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আদর্শ ও ত্যাগের ইতিহাস যুগে যুগে বাঙালি নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। মহীয়সী বঙ্গমাতার স্মৃতিকে অম্লান রাখার উদ্দেশ্যে বঙ্গমাতার নামে সমবায় সমিতি গঠন করা হচ্ছে। যাতে নারীরা স্বাবলম্বী হতে পারে, স্বনির্ভর হতে পারে। বঙ্গমাতার অবদান সবাই জানতে পারে এজন‍্যই সারাদেশব‍্যাপী এই উদ্যোগ নেয়া হয়েছে।
এ সময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে আর সেই তলাবিহীন ঝুড়ি অবস্থায় নেই। মাথাপিছু আয়ের দিক থেকে প্রতিবেশী ভারত পাকিস্তানকে ছাড়িয়ে গেছে । স্বাধীনতা-পরবর্তী চরম সংকটজনক অর্থনৈতিক অবস্থা কাটিয়ে উঠে বাংলাদেশ এখন এশিয়ার উদীয়মান অর্থনৈতিক শক্তি।

তিনি আরো বলেন,জাতির পিতা দু’টি লক্ষ্য নিয়ে রাজনীতি করেছেন। একটি স্বাধীনতা অর্জন, আরেকটি অর্থনৈতিক মুক্তি। মুক্তিযোদ্ধের পর মাত্র সাড়ে তিন বছরের মাথায় জাতির পিতাকে নৃশংসভাবে হত‍্যা করা হয়। ভূলুণ্ঠিত করায় জাতির পিতার স্বপ্ন।
মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সাথে জাতির পিতার সেই স্বপ্নপূরণে কাজ করছেন। একটি শক্তিশালী অর্থনৈতিক ভিত্তি গঠনের জন‍্য মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে।

মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হোসেন এর সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান উপ- পরিচালক বিআরডিবি যশোর ।